ঢাকা, শুক্রবার, ৩০ শ্রাবণ ১৪২৭, ১৪ আগস্ট ২০২০, ২৩ জিলহজ ১৪৪১

আওয়ামী লীগ

জাসদকে ধুয়ে দিলেন সৈয়দ আশরাফ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৮ ঘণ্টা, জুন ১৩, ২০১৬
জাসদকে ধুয়ে দিলেন সৈয়দ আশরাফ

ঢাকা: জাতীয় সমাজতান্ত্রিক দলকে (জাসদ) ‘হঠকারী’ সংগঠন হিসেবে আখ্যা দিয়ে বঙ্গবন্ধু হত্যার ক্ষেত্র তৈরি ও বাংলাদেশের অর্থনৈতিক অনগ্রসরতার  জন্য দায়ী করেছেন জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম।

সোমবার (১৩ জুন) ‍ বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি মিলনায়তনে ছাত্রলীগের বর্ধিত সভার সমাপণী বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জাসদের নানা বিতর্কিত কর্মকাণ্ড তুলে ধরে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বৈজ্ঞানিক সমাজতন্ত্রের কথা বলে  ছাত্রলীগ থেকে বিচ্ছিন্ন হয়ে তারা জাসদ গঠন করে। মুক্তিযুদ্ধের চেতনাকে জাসদ নামক বৈজ্ঞানিক সমাজতন্ত্রবাদীরা সম্পূর্ণ ভিন্ন দিকে পরিচালিত করে।

‘মুক্তিযুদ্ধ আমাদের ইতিহাসের একটি অংশ। তারা এই সফল মুক্তিযুদ্ধকে বিতর্কিত করার চেষ্টা করছিলো।   বঙ্গবন্ধু দেশে ফেরার আগেই দেশকে ছিন্নভিন্ন করার চেষ্টা করেছিলো তারা। ’

তিনি বলেন, এ প্রচেষ্টার অংশ হিসেবে যদি তারা বঙ্গবন্ধুকে হত্যা  করার সমস্ত পরিবেশ সৃষ্টি না করতো তবে বাংলাদেশ একটি ভিন্ন বাংলাদেশ হতে পারতো।

‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা আস্তে আস্তে দলকে সংগঠিত করেছেন। নির্বাচনে জয়লাভ করে দেশকে এগিয়ে নিয়ে চলেছেন। বঙ্গবন্ধু জীবিত থাকলে দেশ আগেই অর্থনৈতিক অগ্রসরতা অর্জন করতো। শুধু হটকারীদের কারণে তা সম্ভব হয়নি,’ বলেন সৈয়দ আশরাফ।

জাসদ সভাপতি হাসানুল হক ইনুকে ইঙ্গিত করে তিনি বলেন, ‘এদের একজনকে আবার মন্ত্রিত্বও দেওয়া হযেছে। যার প্রায়শ্চিত্ত আওয়ামী লীগকে আজীবন করতে হবে। ’

ছাত্রলীগ নেতাকর্মীদের উদ্দেশ্যে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘পূর্বের ইতিহাস জেনে এই হঠকারীদের এড়িয়ে চলতে হবে। ’

দুই দিনব্যাপী ছাত্রলীগের এ বর্ধিত সভায় আরও  উপসিস্থত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, ছাত্রলীগের সাবেক সভাপতি লিয়াকত শিকদার প্রমুখ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ছাত্রলীগ সভাপতি সাইফুর রহমান সোহাগ।

বাংলাদেশ সময়:  ২১৪৫ ঘণ্টা, জুন ১৩, ২০১৬
এসএ/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa