ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

ফের পেছালো আ.লীগের সম্মেলন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৯ ঘণ্টা, জুন ১১, ২০১৬
ফের পেছালো আ.লীগের সম্মেলন

ঢাকা: ক্ষমতাসীন আওয়ামী লীগের জাতীয় সম্মেলন ফের পেছানো হয়েছে। নতুন তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ২২ ও ২৩ অক্টোবর।

১০ ও ১১ জুলাইয়ের পরিবর্তে সম্মেলনের নতুন এ তারিখ নির্ধারণ করা হলো।

শনিবার (১১ জুন) আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সভায় উপস্থিত আওয়ামী লীগের একজন সম্পাদক বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন। প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণববনে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপস্থিত ছিলেন।

এর আগে সম্মেলনে তারিখ দুই দফায় পেছানো হয়।

সূত্র জানায়, ঈদ ও আবহাওয়াজনিত কারণে সম্মেলন পেছানো হয়েছে। এর আগে গতবছর ডিসেম্বরে আওয়ামী লীগের ২০তম ত্রি-বার্ষিক জাতীয় কাউন্সিল করার সিদ্ধান্ত হয়। কিন্তু ডিসেম্বরে অনুষ্ঠিত পৌরসভা নির্বাচনের কারণে তখন কাউন্সিল করা সম্ভব হয়নি। পরে গত ৯ জানুয়ারি দলের কার্যনির্বাহী সংসদের সভায় ২৮ মার্চ সম্মেলনের সিদ্ধান্ত নেওয়া হয়।

কিন্তু মার্চের শেষ দিকে ইউনিয়ন পরিষদ নির্বাচন শুরু হয়। এ নির্বাচনের কারণে গত ২০ মার্চ দলের কার্যনির্বাহী সংসদের সভায় ফের সম্মেলনের তারিখ পিছিয়ে ১০ ও ১১ জুন করা হয়। সে অনুযায়ী সম্মেলনের সার্বিক প্রস্তুতি এগিয়ে নেওয়া হয়।

সম্মেলন উপলক্ষে গঠিত উপ-কমিটিগুলো ইতোমধ্যে ধারাবাহিক বৈঠক করে প্রস্তুতি কাজ প্রায় চূড়ান্ত পর্যায়ে নিয়ে গেলেও শেষ পর্যন্ত সম্মেলন আরেক দফায় পিছিয়ে দেওয়া হলো।

বাংলাদেশ সময়: ১৫১৬ ঘণ্টা, জুন ১১, ২০১৬/আপ: ১৫৫৬
এসকে/এএ

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।