ঢাকা, শুক্রবার, ২৩ শ্রাবণ ১৪২৭, ০৭ আগস্ট ২০২০, ১৬ জিলহজ ১৪৪১

আওয়ামী লীগ

খালেদা জিয়া প্রকাশ্যেই খুনিদের পক্ষ নিচ্ছেন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৭ ঘণ্টা, জুন ১০, ২০১৬
খালেদা জিয়া প্রকাশ্যেই খুনিদের পক্ষ নিচ্ছেন

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া গুপ্তহত্যার খুনিদের রক্ষার জন্য প্রকাশ্যে তাদের পক্ষ নিচ্ছেন বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলির সদস্য, কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

তিনি বলেছেন, বিএনপি নেত্রী খালেদা জিয়ার সংবাদ সম্মেলনের বক্তব্যে আমরা বিস্মিত হয়েছি।

খালেদা জিয়া সরাসরি বলেছেন এসব হত্যাকাণ্ড নাকি আওয়ামী লীগ করছে! তার এই বক্তব্যের অর্থ হলো তিনি প্রকাশ্যেই খুনিদের প্রশ্রয় দিয়ে তাদের পক্ষাবলম্বন করছেন।

মোহাম্মদ নাসিম শুক্রবার (১০ জুন) বিকেলে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে ১৪ দলের বৈঠক শেষে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন।

তিনি আরও বলেন, খালেদা জিয়ার এই চরিত্র নতুন নয়। তার স্বামীও (জিয়াউর রহমান) বঙ্গবন্ধুর হত্যাকারীদের প্রশ্রয় দিয়েছিলেন এবং তিনি নিজেও আশ্রয় দিয়েছেন। গতকাল (বৃহস্পতিবার) খালেদা জিয়া নগ্নভাবে এসব ঘটনার দায় চাপিয়ে দিয়েছেন ক্ষমতাসীন দলের উপর। কারণ তিনি এখন প্রকাশ্যে ঘোমটা খুলে নেমে গেছেন এই খুনিদের রক্ষার জন্য।

নাসিম বলেন, আজকে যারা মনে করছেন নিরীহ মানুষকে খুন করে, এভাবে পরিকল্পিত হত্যাকাণ্ড ঘটালে আমরা আপোষ করবো; তারা বোকার স্বর্গে বাস করছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আপোষ করতে জানেন না। ১৪ দলও আপোষ করতে জানে না।

সংবাদ সম্মেলনে মোহাম্মদ নাসিম ১৪ দলের কর্মসূচি ঘোষণা করেন। কর্মসূচির মধ্যে রয়েছে আগামী ১৯ জুন রাজধানী ঢাকাসহ সারাদেশে বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত এক ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি। বিএনপি-জামায়াতের অশুভ শক্তির ষড়যন্ত্রের প্রতিবাদে এই মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হবে বলে জানান তিনি।

এছাড়াও আগামী ১৪ জুন ঝিনাইদহে পরিকল্পিত হত্যাকাণ্ডের শিকার পুরোহিতের বাড়িতে ১৪ দলের একটি প্রতিনিধি দল সমবেদনা জানাতে যাবে বলেও তিনি মোহাম্মদ নাসিম।
 
বৈঠকে সভাপতিত্ব করেন, ওয়াকার্স পার্টির সভাপতি এবং বেসমারিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন। আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, জাসদের সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধান, মীর হোসাইন আক্তার, জাতীয় পার্টির (জেপি) সাধারণ সম্পাদক শেখ শহিদুল ইসলাম, গণতন্ত্রী পার্টির শাহাদাত হোসেন, নূরুর রহমান সেলিম, কমিউনিস্ট কেন্দ্রের ডা. ওয়াজেদুল ইসলাম, তরিকত ফেডারেশনের এম এ আউয়াল প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০৪৬ ঘণ্টা, জুন ১০, ২০১৬
এসকে/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa