ঢাকা, বৃহস্পতিবার, ২৯ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০, ২২ জিলহজ ১৪৪১

বিএনপি

বাজেটকে ‘অবৈধ’ বলে প্রত্যাখ্যান বিএনপির

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৫ ঘণ্টা, জুন ২, ২০১৬
বাজেটকে ‘অবৈধ’ বলে প্রত্যাখ্যান বিএনপির

ঢাকা: সরকারের উত্থাপিত নতুন ২০১৬-২০১৭ অর্থবছরের বাজেটকে ‘অবৈধ’ বলে প্রত্যাখ্যান করেছে বিএনপি।

 

বৃহস্পতিবার (২ জুন) সন্ধ্যায় দলের নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ এ অবস্থান জানান।

সংসদে উত্থাপিত বাজেটের প্রতিক্রিয়া জানাতে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

রিজভী বলেন, এ সরকার যে বাজেট দিয়েছে তার কোনো বৈধতা নেই। কারণ এ সরকারই অবৈধ। যে পার্লামেন্টে বসে তারা বাজেট দিচ্ছে, সে পার্লামেন্টে থাকা সবাই অবৈধ। এই অবৈধ সরকারের অবৈধ বাজেট আমরা প্রত্যাখ্যান করছি।

ক্ষমতাসীন আওয়ামী লীগের চরিত্র লুটেরা টাইপের মন্তব্য করে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব বলেন, এবার যে বাজেট হয়েছে, তা গণবিরোধী। এই বাজেট জনগণের কোনো কল্যাণেই আসবে না। এ বাজেটে বিনিয়োগ বাড়ানোর এবং বেকারত্ব দূরীকরণের কোনো প্রতিফলন দেখা যায়নি। দেশে কোটি কোটি শিক্ষিত বেকার, এ নিয়ে তাদের কোনো ভাবনা নেই।

রিজভী দাবি করেন, আওয়ামী লীগ সরকারের আমলে যত বাজেট হয়েছে সবগুলোর চরিত্রই একই।

এদিকে, এর আগে বাংলানিউজকে দেওয়া বাজেট প্রতিক্রিয়ায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য লেফটেন্যান্ট জেনারেল (অব.) মাহবুবুর রহমান বলেন, পরের কাছ থেকে ঋণ করে ৩ লাখ ৪০ হাজার  ৬০৫ কোটি টাকা বাজেট হয়েছে। এটা পরের টাকায় ‘ফুটানি’ করা ছাড়া আর কিছুই নয়।
 
তিনি বলেন, এটা স্বল্প আয়ের সাধারণ মানুষের বাজেট হচ্ছে না। এতে সাধারণ গরিব মানুষেরও কোনো উপকার হবে না।

কৃষকেরা পথে বসেছে মন্তব্য করে বিএনপির এই নেতা বলেন, এ বাজেটে কৃষকের তেমন উপকার হবে না। এর আগেও এই অর্থমন্ত্রী আওয়ামী লীগ সরকারের আটটি বাজেট দিয়েছেন, কিন্তু কৃষকেরা লাভবান হয়নি। বরং এতে বড় লোক আরও বড় হবে। লুটপাটেও সুবিধা হবে।

বাংলাদেশ সময়: ১৯০৮ ঘণ্টা, জুন ০২, ২০১৬
এমএম/এসজেএ/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa