ঢাকা, মঙ্গলবার, ২০ শ্রাবণ ১৪২৭, ০৪ আগস্ট ২০২০, ১৩ জিলহজ ১৪৪১

বিএনপি

নার্সদের ওপর ‘হামলাকারীদের’ বিচার দাবি ফখরুলের

পলিটিক্যাল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬-০৬-০২ ০৫:০১:৫১ পিএম
নার্সদের ওপর ‘হামলাকারীদের’ বিচার দাবি ফখরুলের

ঢাকা: ব্যাচভিত্তিক নিয়োগের দাবিতে স্বাস্থ্যমন্ত্রীর বাসভবন ঘেরাওকালে নার্সদের ওপর পুলিশ ‘ব্যাপক লাঠিচার্জ’ ও ‘গরম পানি’ নিক্ষেপ করেছে অভিযোগ করে এ ঘটনার নিন্দা জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

 

বৃহস্পতিবার (২ জুন) দলের সহ-দফতর সম্পাদক আসাদুল করিম শাহীনের পাঠানো এক বিবৃতিতে তিনি এ নিন্দা জানান।

 

মির্জা ফখরুল বলেন, স্বাস্থ্যমন্ত্রীর বাসভবন ঘেরাওকালে নার্সদের ওপর পুলিশের ব্যাপক লাঠিচার্জ ও গরম পানিতে গতকাল অর্ধশতাধিক নার্স আহত হয়েছে। পুলিশের নির্মম লাঠিচার্জে সালমা আক্তার নামে এক নার্সের গর্ভপাত ঘটেছে। আহতরা ঢাকা মেডিকেল কলেজসহ রাজধানীর বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। আন্দোলনরত নার্সদের ওপর পুলিশের ন্যাক্কারজনক হামলা ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

তিনি বলেন, বর্তমান সরকার এখন কেবল বিরোধী দলগুলোর আন্দোলন সংগ্রামে নয়, বরং দাবি আদায়ের জন্য পেশাজীবীদের প্রতিবাদকে রক্তাক্ত পন্থায় দমন করছে। বর্তমান শাসকগোষ্ঠীর নির্মমতায় এদেশের মানুষের জীবন এখন ওষ্ঠাগত। সহমর্মিতা, সহানুভূতি কিংবা আলাপ-আলোচনা উপেক্ষা করে এবং ন্যায্য দাবী ও গণতান্ত্রিক অধিকারের প্রতি তোয়াক্কা না করে মানুষের ওপর নিষ্ঠুর নির্যাতন চালানোই যেন বর্তমান ক্ষমতাসীনদের প্রধান দায়িত্ব। এসব ন্যাক্কারজনক, অমানবিক ও হৃদয়হীন কর্মকাণ্ডে ব্যবহার করা হচ্ছে দেশের আইন-শৃঙ্খলা বাহিনীকে। আর যে কারণে দেশের আইন প্রয়োগকারী সংস্থাগুলো আইনের বাহিনী না হয়ে এখন আওয়ামী লীগের মার্সিনারিতে পরিণত হয়েছে।

সরকার দেশে মগের মুল্লুক কায়েম করেছে মন্তব্য করে তিনি বলেন, চিকিৎসাসেবায় নার্সদের ভূমিকা অপরিহার্য। অথচ বর্তমান ভোটারবিহীন সরকার সেবাকার্যের মতো মহান পেশায় নিয়োজিত নার্সদের জীবন-মানের অবস্থা উন্নতির দিকে দৃষ্টি না দিয়ে চরম অবহেলা করে চলেছে। স্বাস্থ্যমন্ত্রীর বাসভবন ঘেরাওকালে নার্সদের ওপর সরকারের আইন শৃঙ্খলা বাহিনীর বর্বরোচিত হামলা এবং একজন নার্সের গর্ভপাতের ঘটনা নজীরবিহীন অমানবিক নিষ্ঠুরতা। এই ধরণের কর্মকাণ্ড কেবলমাত্র বন্যশাসনেই সম্ভব হয়। যে রাজ্যে আইন, ন্যায়বিচার ও মানবতাবোধ নেই, আছে শুধু প্রতিহিংসা, আক্রমণ, নিপীড়ণ-নির্যাতন আর রক্তারক্তি ও সন্ত্রাস। এরা পৈশাচিক কায়দায় দেশ চালিয়ে রাষ্ট্রের দানবীয় রূপ দান করেছে।

বিএনপি মহাসচিব অবিলম্বে নার্সদের ওপর হামলাকারীদের আইনের আওতায় এনে সুষ্ঠু  বিচারের জোর দাবি জানান। তিনি আহত নার্সদের আশু সুস্থতাও কামনা করেন।

বাংলাদেশ সময়: ১৬৫৪ ঘণ্টা, জুন ০২, ২০১৬
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa