bangla news

প্যাকেজ ভ্যাটের আন্দোলনে একাত্ম বিএনপিও

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬-০৫-৩১ ৫:২০:৩২ এএম
ছবি: রানা-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: রানা-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

যবসায়ীদের প্যাকেজ ভ্যাটের আন্দোলনের সঙ্গে বিএনপি একাত্মতা প্রকাশ করছে বলে জানিয়েছেন দলটির বিদায়ী কমিটির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান।

ঢাকা: ব্যবসায়ীদের প্যাকেজ ভ্যাটের আন্দোলনের সঙ্গে বিএনপি একাত্মতা প্রকাশ করছে বলে জানিয়েছেন দলটির বিদায়ী কমিটির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান।

 

 
মঙ্গলবার (৩১ মে) জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ জাতীয়তাবাদী নাগরিক দল আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
 
অর্থমন্ত্রীর সমালোচনা করে অনুষ্ঠানের প্রধান অতিথি নোমান বলেন, অর্থমন্ত্রী ১৫ শতাংশ ভ্যাট কার্যকরের ঘোষণা দিয়ে ব্যবসায়ীদের উত্তেজিত করছেন। ব্যবসায়ীদের তিনবার ভ্যাট দিতে হয়।

‘প্যাকেজ ভ্যাট করার ব্যবসায়ীদের দাবি’ আছে জানিয়ে তিনি বলেন, ব্যবসায়ীরা ভ্যাট দিয়ে অর্থনৈতিক উন্নয়নে অংশীদার হতে চায়। কিন্তু হয়রানি হতে চায় না।

ব্যবসায়ীদের প্যাকেজ ভ্যাটের ফর্মুলাকে বিএনপির পক্ষ থেকে সমর্থন ও আন্দোলনে সহযোগিতার আশ্বাস দেন এই বিএনপি নেতা।
 
অনুষ্ঠানে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও সরকারের সমালোচনা করেন বিএনপি নেতা আবদুল্লাহ আল নোমান।

তিনি বলেন, মানুষকে একবার ব্যালটের মাধ্যমে মতামত প্রকাশের সুযোগ দিলে দেশের মানুষ বুলেটের চেয়েও শক্তিশালী ব্যালটের মাধ্যমে ইতিহাসের আস্তা খুঁড়ে আওয়ামী লীগকে নিক্ষেপ করবে।
 
বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ লুটের ঘটনায় ড. ফরাস উদ্দিনের  দেওয়া তদন্ত প্রতিবেদনের বিষয়ে নোমান বলেন, তদন্ত কমিটি যে রিপোর্ট দিয়েছে তাতে উল্লেখ করা হয়েছে- এতে বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তারা জড়িত।

‘আওয়ামী লীগ সরকারকে এ অর্থ লোপাটের দায়িত্ব বহন করতে হবে। ডিজিটাল বাংলাদেশের কথা বলে বিদেশে ৭০ হাজার কোটি টাকা পাচার হয়েছে। সরকারের ষড়যন্ত্র ছাড়া এ টাকা পাচার হতে পারে না।’
 
আয়োজক সংগঠনের সভপতি শাহজাদা সৈয়দ মো. ওমর ফারুকের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন-বিএনপির বিদায়ী কমিটির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের মোহাম্মদ রহমতুল্লাহ, সংগঠনের সাধারণ সম্পাদক মো. জাবেদ ইকবাল প্রমুখ।
 
বাংলাদেশ সময়: ১৫১৭ ঘণ্টা, মে ৩১, ২০১৬
আরইউ/জিসিপি/এমএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2016-05-31 05:20:32