bangla news

‘সাক্ষাৎ ষড়যন্ত্র ও দূর‌ভিস‌ন্ধিমূলক’

স্টাফ করেসপ‌ন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬-০৫-২৯ ১:১৭:৪৯ এএম
ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্রধানমন্ত্রী শেখ হা‌সিনার ছেলে স‌জীব ওয়া‌জেদ জ‌য়  সরকার‌কে টি‌কি‌য়ে রাখার জন্য ইসরায়েলের লিকুদ পার্টির নেতা মেনদি সাফাদির স‌ঙ্গে সাক্ষাৎ ক‌রেছেন। তার এ সাক্ষাৎ ষড়যন্ত্র ও দূর‌ভিস‌ন্ধিমূলক বলে অভিযোগ তুলেছেন বিএন‌পির সি‌নিয়র যুগ্ম মহাস‌চিব রুহুল ক‌বির রিজভী আহমেদ।

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হা‌সিনার ছেলে স‌জীব ওয়া‌জেদ জ‌য়  সরকার‌কে টি‌কি‌য়ে রাখার জন্য ইসরায়েলের লিকুদ পার্টির নেতা মেনদি সাফাদির স‌ঙ্গে সাক্ষাৎ ক‌রেছেন। তার এ সাক্ষাৎ ষড়যন্ত্র ও দূর‌ভিস‌ন্ধিমূলক বলে অভিযোগ তুলেছেন বিএন‌পির সি‌নিয়র যুগ্ম মহাস‌চিব রুহুল ক‌বির রিজভী আহমেদ।

রোববার (২৯ মে) বেলা ১১টার দিকে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ স‌ম্মেল‌নে এমন অভিযোগ ক‌রেন তিনি।

অভিযোগ করে রিজভী ব‌লেন, ‘তারা (সরকার) দে‌শের স্বাধীনতা ও সার্ব‌ভৌমত্ব বি‌কি‌য়ে দি‌য়েও হ‌লেও তা‌দের ‘অ‌বৈধ’ ক্ষমতাকে টিকি‌য়ে রাখ‌তে চায়। বি‌রোধী দলীয় একজন নেতা কারও সঙ্গে কথা বল‌লে হয় দেশ‌দ্রোহী অার প্রধানমন্ত্রীর ছে‌লে কথা বল‌লে হয় দেশ‌প্রে‌মিক। অার এটাই হ‌চ্ছে বাংলা‌দে‌শের বর্তমান প‌রি‌স্থি‌তি’।

রিজভী ব‌লেন, ‘লিকুদ পা‌র্টির নেতা সাফাদি জ‌য়ের স‌ঙ্গে যে সাক্ষা‌তের কথা বল‌লেন, তারপরও জ‌য়ের নীরব থাকাটা কি দূর‌ভিস‌ন্ধিমূলক নয়? এ ঘটনার পর অামরা দেখ‌তে চাই যে, সরকার কি ব্যবস্থা গ্রহণ কর‌ছে’।

‘সাফাদি মিথ্যা বল‌ছেন অার জয় সত্য বলছেন ব‌লে অাওয়ামী লীগের নেতারা যে সাফাই গাওয়া শুরু ক‌রে‌ছেন তা জনগণ বিশ্বাস কর‌বে না। যি‌নি জ‌য়ের সঙ্গে সাক্ষা‌তের কথা বলেছেন তার স‌ঙ্গে সরকার কিভা‌বে মোকা‌বেলা কর‌বে তা দেখ‌তে চায় জনগণ’ ব‌লেও যোগ ক‌রেন তি‌নি।

বিএন‌পির সি‌নিয়র যুগ্ম মহাস‌চিব অাসলা‌ম চৌধুরীর বিষয়ে রিজভী ব‌লেন, মানু‌ষ ও মুসলমান সম্প্রদা‌য়ের সহানুভূতি পাওয়ার জন্য সরকার তা‌কে‌ গ্রেফতার ক‌রে এসব নাটক কর‌ছে। কিন্তু তারা সে সহানুভূ‌তি পে‌তে ব্যর্থ হ‌য়ে‌ছে।

রাজশাহী সিটি করপোরেশনের বরখাস্তকৃত মেয়র মোসা‌দ্দেক হো‌সেন বুলবুল‌কে অাদালত জা‌মিন না দেওয়ার ব্যাপা‌রে তি‌নি অভিযোগ করেন, দে‌শের স‌র্বোচ্চ অাদালত যেকোনো মামলায়  জা‌মিন দিলে কারও কর্তৃত্ব নেই তাকে অাট‌কে রাখা। কিন্তু বুলবু‌লের ক্ষে‌ত্রে তা করা হ‌চ্ছে। অ্যাটর্নি জেনারেলের অ‌ফিস থে‌কে ‌কারাগার কর্তৃপক্ষ‌কে বলা হ‌চ্ছে, অাপনারা তা‌কে ছাড়‌বেন না। অার তারাও সে নি‌র্দেশ নিষ্ঠার স‌ঙ্গে পালন কর‌ছে’।

বিচার বিভা‌গের যে স্বাধীনতা সরকার তার ওপর হস্ত‌ক্ষেপ কর‌ছে বলেও অভিযোগ করেন রিজভী।

সরকা‌রের বিরুদ্ধে অ‌ভি‌যোগ ক‌রে তিনি আরও ব‌লেন, সরকার বি‌রোধী দলীয় নেতা‌দের ওপর হামলা -মামলা দি‌য়ে অা‌ন্দোলন‌ থে‌কে দূ‌রে রাখ‌তে চায়। তারা যে সকল মামলা ক‌রে‌ছে তার সবগু‌লো মিথ্যার ওপর ভি‌ত্তি ক‌রে ব‌লে অ‌ভি‌যোগ ক‌রেন তি‌নি।

সংবাদ সম্মেলনে উপ‌স্থিত ছি‌লেন বিএন‌পির যুগ্ম মহাস‌চিব খায়রুল ক‌বির খোকন, অর্থ সম্পাদক অাব্দুস সালামসহ কেন্দ্রীয় নেতারা।

বাংলা‌দেশ সময়: ১১১৩ ঘণ্টা, মে ২৯, ২০১৬
এমঅাই‌কে/এএসআর

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2016-05-29 01:17:49