ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয় পার্টি

ময়মনসিংহ বিভাগের পূর্ণ বাস্তবায়ন চান রওশন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৩ ঘণ্টা, মে ২৮, ২০১৬
ময়মনসিংহ বিভাগের পূর্ণ বাস্তবায়ন চান রওশন

ঢাকা: ময়মনসিংহ দিবসের অনুষ্ঠানে জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা ও জাতীয় পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান রওশন এরশাদ সদ্য ঘোষিত ময়মনসিংহ বিভাগ পূর্ণ বাস্তবায়নের দাবি জানিয়েছেন।

তিনি বলেন, ময়মনসিংহ বিভাগ হয়েছে।

এটা আমাদের প্রাণের দাবি ছিলো। ময়মনসিংহকে বিভাগ করায় আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আন্তরিক ধন্যবাদ জানাই। আমাদের দাবি আমরা এই বিভাগ দ্রুত বাস্তবায়ন চাই।

ময়মনসিংহ জেলার ২২৯ বছর পূর্তি উপলক্ষে শনিবার (২৮ মে) বৃহত্তর ময়মনসিংহ সাংবাদিক সমিতি জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে এই অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানের উদ্বোধক ছিলেন জাতীয় সংসদের বিরোধী দলের নেতা রওশন এরশাদ। তিনি কেক কেটে অনুষ্ঠানের উদ্বোধন করেন।

এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনপ্রশাসনমন্ত্রী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশারফুল ইসলাম।

সৈয়দ আশরাফ ময়মনসিংহ বাসীকে ধন্যবাদ জানিয়ে বলেন, ময়মনসিংহ বিভাগ দ্রুত বাস্তবায়ন হোক এটা আমি চাই।

অনুষ্ঠানে রওশন এরশাদ আরও বলেন, আমি ময়মনসিংহে অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলার প্রস্তাব করেছি। এর জন্য আমি ৫ শ’ একর জমি দিতে চেয়েছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা অর্থনৈতিক অঞ্চল করার কথা দিয়েছেন। আমি ব্রহ্মপুত্র নদীর উপর ব্যারেজ করার প্রস্তাব করেছি। শিক্ষা বোর্ড করার চেষ্টা করছি। হাইকোর্টের একটি বেঞ্চ ময়মনসিংহে নেওয়ার চেষ্টা করছি।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী মাহাবুবুল হক শাকিল বলেন, ৫২’র ভাষা আন্দোলন, ৫৪’র যুক্তফ্রণ্ট নির্বাচনে ময়মনসিংহ গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে। দেশের প্রথম অস্থায়ী রাষ্ট্রপতির দায়িত্ব পালন করেছেন ময়মনসিংহের সন্তান। ময়মনসিংহ গীতিকা বিশ্ব নন্দিত।

প্রবীণ সাংবাদিক রাহাত খানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়, জাতীয় প্রেসক্লাবের সভাপতি শফিকুর রহমান, বৃহত্তর ময়মনসিংহ সাংবাদিক সমিতির সভাপতি মোল্লা জালাল, আইটি বিশেষজ্ঞ মোস্তফা জব্বার, ম. হামিদ, জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কামরুল ইসলাম চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক আশরাফ আলী খান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, মে ২৮, ২০১৬
এসকে/এমজেএফ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।