ঢাকা, শুক্রবার, ১০ আশ্বিন ১৪২৭, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০৬ সফর ১৪৪২

বিএনপি

‘জেগে জেগে ঘুমায় ইসি’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৭ ঘণ্টা, মে ২৮, ২০১৬
‘জেগে জেগে ঘুমায় ইসি’

ঢাকা: ‘নির্বাচন কমিশন (ইসি) জেগে জেগে ঘুমায়’ এমন মন্তব্য করেছেন বিএনপির বিদায়ী কমিটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

শনিবার (২৮ মে) দুপুর ৩টার দিকে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমদের সঙ্গে ঘণ্টা খানেক বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এ মন্তব্য করেন।

নজরুল ইসলাম খান বলেন, কেউ জেগে ঘুমালে তাকে জাগানো সম্ভব নয়। তাকে জাগানোর চেষ্টা বৃথা। চলমান ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন নিয়ে জানি সুষ্ঠুভাবে ভোট হবে না, তারপরও আমরা নির্বাচনে অংশ নিচ্ছি। কারণ আমরা গণতন্ত্রে বিশ্বাসী।  

‘নির্বাচনে বারবার কারচুপি হচ্ছে, অনিয়ম হচ্ছে। আমরাও বারবার লিখিত অভিযোগ দিচ্ছি। ইসিও প্রতিবার ব্যবস্থা নেওয়ার কথা বলছে। কিন্তু কাজের কাজ কিচ্ছু হচ্ছে না। ’

তিনি বলেন, ইউপি নির্বাচন কারচুপিতে প্রশাসনের পাশাপাশি নির্বাচন কমিশনও সহায়তা করছে। স্বাধীন নির্বাচন কমিশনের এটি তো চরিত্র হতে পারে না।  
‘নির্বাচন কমিশন আমাদের বলছে, যে তারা হত্যা ভাঙ্গচুরের সব ঘটনার তালিকা সংগৃহ করে ব্যবস্থা নেয়া হচ্ছে। আমরা বলেছি শুধু তালিকাই নিতে পারবেন কিন্তু কিছু করতে পারবেন না। কারণ নির্বাচনের পর প্রশাসন আপনাদের আন্ডারে থাকবে না’, যোগ করেন তিনি।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এই বিএনপি নেতা বলেন, ইসি কিছু করতে না পারলেও আমরা অভিযোগ দিয়ে যাচ্ছি। এটি সহানুভূতি। কিন্তু এই সহানুভূতিটাও অসহানুভূতি। কেনো না সংবিধানে ইসি’কে অনেক ক্ষমতা দেওয়া আছে।

এ সময় অন্যদের মধ্যে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ক্যাপ্টেন (অব.) সুজা উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৫২৪ ঘণ্টা, মে ২৮, ২০১৬
ইইউডি/আরএইচএস/এমএ 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa