ঢাকা, বুধবার, ৮ আশ্বিন ১৪২৭, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৪ সফর ১৪৪২

বিএনপি

আসলামের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২০ ঘণ্টা, মে ২৬, ২০১৬
আসলামের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা

ঢাকা: রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্রে জড়িত থাকার অভিযোগে বিএনপির যুগ্ম-মহাসচিব আসলাম চৌধুরীর বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা করেছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

বৃহস্পতিবার (২৬ মে) সন্ধ্যায় রাজধানীর গুলশান থানায় মামলাটি দায়ের করা হয় (মামলা নম্বর: ২১)।

ফৌজদারি দণ্ডবিধির ১২০/বি (রাজনৈতিক ষড়যন্ত্র), ১২১/এ (রাষ্ট্রের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণার ষড়যন্ত্র) এবং ১২৪/এ (রাষ্ট্রদ্রোহ) ধারায় মামলাটি করেন ডিবির পরিদর্শক গোলাম রব্ব‍ানি।

আসলাম চৌধুরীর বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলার এ খবর বাংলানিউজকে নিশ্চিত করেন ডিএমপির মিডিয়া সেন্টারের উপ কমিশনার মাসুদুর রহমান।

এদিন দুপুরে রাজারবাগ পুলিশ অডিটোরিয়ামে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) একেএম শহীদুল হক জানিয়েছিলেন আসলাম চৌধুরীর বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা করা হবে।

ওই অনুষ্ঠানে তিনি বলেন, আসলাম চৌধুরীর বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহী ষড়যন্ত্রের উপযুক্ত তথ্য-প্রমাণ পেয়েছে পুলিশ। তার বিরুদ্ধে আজই (বৃহস্পতিবার) মামলা দায়ের করা হবে।

নাশকতার দু’টি মামলায় রিমান্ড শেষে কারাগারে রয়েছেন বিএনপির সদ্যঘোষিত কমিটির যুগ্ম-মহাসচিব আসলাম চৌধুরী।

ভারতে ইসরায়েলের লিকুদ পার্টির এক নেতা ও মোসাদের এজেন্টের সঙ্গে সরকার উৎখাতের ষড়যন্ত্রে জড়িত থাকার অভিযোগে গত ১৫ মে রাজধানীর খিলক্ষেত এলাকা থেকে তাকে গ্রেফতার করেন গোয়েন্দা পুলিশের সদস্যরা।

বাংলাদেশ সময়: ১৮১৮ ঘণ্টা, মে ২৬, ২০১৬/আপডেট: ২১৩০ ঘণ্টা
এসজেএ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa