bangla news

‘ক্ষমতা একচেটিয়া করার ব্যবস্থা হচ্ছে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬-০৫-২৫ ৫:০১:০৯ এএম
ছবি: আরিফ জাহান

ছবি: আরিফ জাহান

দেশে এখন ক্ষমতা একচেটিয়া করার ব্যবস্থা পোক্ত করা হচ্ছে বলে মন্তব্য করেছেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি।

বগুড়া: দেশে এখন ক্ষমতা একচেটিয়া করার ব্যবস্থা পোক্ত করা হচ্ছে বলে মন্তব্য করেছেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি।
 
বুধবার (২৫ মে) দুপুরে বগুড়া প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সদস্য সংগ্রহ কর্মসূচির উদ্বোধনকালে এ কথা বলেন তিনি।
 
জোনায়েদ সাকি বলেন, দেশে এখন ক্ষমতা একচেটিয়া করার ব্যবস্থা পোক্ত করা হচ্ছে। দেশের মানুষ এখন শঙ্কিত। তাদের ভোটের অধিকার হরণ থেকে শুরু করে সব গণতান্ত্রিক ক্ষেত্রে সরকার কর্তৃত্ব প্রতিষ্ঠা করেছে। দেশের সংবিধান প্রধানমন্ত্রী কেন্দ্রিক হওয়ায় তা স্বৈরতান্ত্রিক ব্যবস্থা প্রতিষ্ঠায় সহায়তা করছে।
 
তিনি আরও বলেন, গণতন্ত্রকে স্থায়ী করতে কোনো দলেরই তেমন ভূমিকা নেই। যে কারণে সাধারণ মানুষের মধ্যে অসহায় অবস্থার সৃষ্টি হয়েছে। দেশের মানুষ অসহায় অবস্থায় যখন রাষ্ট্রের সহায়তা চাচ্ছে, তখন তাদের নিরাপত্তা দেওয়ার নামে অধিকার হরণ করা হচ্ছে। ফলে দেশে ক্ষমতার ভারসাম্য বলে কিছু নেই। এ অবস্থা থেকে উত্তরণে একটি গণতান্ত্রিক দলের কোনো বিকল্প নেই।
 
সংবাদ সম্মেলনে গণসসংহতি আন্দোলনের কেন্দ্রীয় সদস্য আরিফুল ইসলাম, বগুড়া জেলা সংগঠক আব্দুর রশিদ, আব্দুল মান্নান, অ্যাডভোকেট ফারুক হোসেন, ছাত্র ফেডারেশনের কেন্দ্রীয় নেতা সাদিক রেজা প্রমুখ উপস্থিত ছিলেন।
 
বাংলাদেশ সময়: ১৪৫৮ ঘণ্টা, মে ২৫, ২০১৬
এমবিএইচ/এমজেএফ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2016-05-25 05:01:09