ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

কোকো মালয়েশিয়ায়: থাই রাষ্ট্রদূত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৫ ঘণ্টা, জুলাই ১২, ২০১১
কোকো মালয়েশিয়ায়: থাই রাষ্ট্রদূত

ঢাকা: অর্থপাচার মামলায় দন্ডিত আরাফাত রহমান কোকো মালয়েশিয়ার আছেন বলে উল্লেখ করেছেন বাংলাদেশে নিযুক্ত থাইল্যান্ডের রাষ্ট্রদূত।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ছোট ছেলে কোকো থাইল্যান্ডে নেই দাবি করে তিনি বলেন, ‘খালেদা জিয়ার ছোট ছেলে এখন মালয়েশিয়ায়।

এ বিষয়ে আপনারা মালয়েশিয়ার রাষ্ট্রদূতকে জিজ্ঞাসা করতে পারেন। ’

থাই রাষ্ট্রদূত তাসানাওয়াদি মিনাশ্যারোয়েন মঙ্গলবার থাইল্যান্ড দূতাবাসে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এ কথা বলেন।

২০০৭ সালের ৩ সেপ্টেম্বর বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে কোকোও গ্রেপ্তার হন।

জরুরি অবস্থার মধ্যে তাদের গ্রেপ্তার করা হয়। ২০০৮ সালের ১৭ জুলাই কোকা ছাড়া পান। এর এক দিন পরই চিকিৎসার জন্য তিনি থাইল্যান্ড যান।

এরপর কোকোর বিরুদ্ধে মুদ্রাপাচার আইনে একটি মামলা দায়ের করা হয়। গত ২৩ জুন সে মামলায় তাকে ছয় বছর কারাদ- ও ১৯ কোটি টাকা জরিমানাও করেন আদালত।

কোকো থাইল্যান্ড যাওয়ার পর তার মুক্তির মেয়াদ কয়েক দফা বাড়ানো হয়। সবশেষে তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানাও জারি করা হয়।

কোকো থাইল্যান্ডে নেই বলে বিভিন্নভাবে খবর পাওয়া গেলেও তার ভিত্তি ছিল না। থাই রাষ্ট্রদূতের এ দাবির পর বিষয়টি স্পষ্ট হয়ে উঠল।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, জুলাই ১২, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।