ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

তারেকের মানি লন্ডারিং মামলার বৈধতা চ্যালেঞ্জের মামলা খারিজ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৬ ঘণ্টা, জুলাই ১২, ২০১১
তারেকের মানি লন্ডারিং মামলার বৈধতা চ্যালেঞ্জের মামলা খারিজ

ঢাকা: বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে মানি লন্ডারিং আইনে দায়ের করা মামলা আমলে নেওয়ার বৈধতাকে চ্যালেঞ্জ করে দায়ের করা মামলা আদালতে উত্থাপিত হয়নি মর্মে খারিজ করে দিয়েছেন আদালত।

বিচারপতি একেএম ফজলুর রহমান ও বিচারপতি শেখ মোঃ জাকির হোসেনের সমন্বয়ে গঠিত হাইকোর্ট ডিভিশন বেঞ্চ মঙ্গলবার মামলাটি খারিজ করেন।



তারেকের বিরুদ্ধে মানি লন্ডারিং মামলাটি দায়ের করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

আদালত তারেক রহমানের আইনজীবীদের উদ্দেশ্যে বলেন, ‘উনি (তারেক রহমান) দেশে নেই। উনি দেশে আসবেন, তারপর আপনার মানি লন্ডারিং মামলা আমলে নেওয়ার বৈধতাকে চ্যালেঞ্জ করে মামলা পরিচালনা করবেন। ’

তারেক রহমানের পক্ষে শুনানিতে অংশ নেন ব্যারিস্টার রফিকুল হক, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, ব্যারিস্টার মওদুদ আহমদ, অ্যাড. খন্দকবার মাহবুব হোসেন, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল, ব্যারিস্টার আহসানুল করিম প্রমুখ।

রাষ্ট্রপক্ষে শুনানিতে অংশ নেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম এবং দুদকের পক্ষে ছিলেন অ্যাড. আনিসুল হক ও অ্যাডভোকেট খোরশেদ আলম।

বাংলাদেশ ব্যাংকের অনুমতি ছাড়াই তারেক রহমানের বিরুদ্ধে মানি লন্ডারিং আইনে মামলা করে দুদক।

তারেকের আইনজীবীরা বলেন, বাংলাদেশ ব্যাংকের অনুমতি ছাড়া দুদকের এখতিয়ার নেই এ মামলা করার।
এ জন্যই এর বৈধতা চ্যালেঞ্জ করে মামলাটি দায়ের করা হয়েছিল।
 
তারেক রহমানের বিরুদ্ধে মানি লন্ডারিং আইনে দায়ের করা মামলা আমলে নেওয়ার বৈধতাকে চ্যালেঞ্জ করে মামলা দায়ের করেন ব্যারিস্টার রফিকুল হক ও ব্যারিস্টার আহসানুল করিম।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, জুলাই ১২, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।