ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

অন্যান্য দল

হরতালেও স্বাভাবিক রাজশাহীর জনজীবন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০০ ঘণ্টা, মে ৮, ২০১৬
হরতালেও স্বাভাবিক রাজশাহীর জনজীবন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাজশাহী: জামায়াতের ডাকা রোববারের (০৮ মে) হরতালে সাড়া দেয়নি রাজশাহীর জনগণ। সকাল ৬টা থেকে হরতাল শুরু হলেও জনজীবন স্বাভাবিক রয়েছে এ মহানগরীতে।

 

সকাল থেকে জামায়াত-শিবিরের কোনো নেতাকর্মীকে হরতালের সমর্থনে রাস্তায় মিছিল বা পিকেটিং করতে দেখা যায়নি। তাই নিষ্প্রাণ হরতালে নগরবাসীর দৈনন্দিন জীবনযাত্রা চলছে স্বাভাবিক নিয়মেই।

নগরে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই চলছে জামায়াতের ঢিলেঢালা হরতাল। তবে, হরতালে নাশকতা এড়াতে শহরের গুরুত্বপূর্ণ পয়েন্টে অতিরিক্ত পুলিশ ও র‌্যাব সদস্য মোতায়েন করা হয়েছে। সেই সঙ্গে জোরদার করা হয়েছে আইন-শৃঙ্খলা বাহিনীর টহল। শহরজুড়ে সাদা পোশাকে রাখা হয়েছে পুলিশের গোয়েন্দা তৎপরতাও।
 
এদিকে, সকাল থেকে রাজশাহী-ঢাকাসহ বিভিন্ন রুটের দূরপাল্লার বাস চলাচল করছে। তবে সংখ্যা অন্যদিনের তুলনায় কিছুটা কম। স্বাভাবিক রয়েছে আন্তঃজেলা রুটের বাস চলাচলও।

বেলা বাড়ার সঙ্গে সঙ্গে মহানগরীর সাহেব বাজার জিরোপয়েন্ট, গোরহাঙ্গা রেলগেট, শিরোইল বাস টার্মিনাল এলাকায় যানজট বাড়তে দেখা গেছে। এছাড়া সব ধরনের হালকা যানবাহন চলাচল করছে নির্বিঘ্নে।
 
রাজশাহী রেলস্টেশন থেকে সকালে খুলনাগামী কপোতক্ষ, বরেন্দ্রসহ বিভিন্ন রুটের আন্তঃনগর ও লোকাল মেইল ট্রেন যথাসময়ে নিজ নিজ গন্তব্যের উদ্দেশে ছেড়ে যাচ্ছে। হরতালের কারণে নিরাপদ বাহন হিসেবে ট্রেনে বাড়তি চাপ লক্ষ্য করা গেছে।

রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) মুখপাত্র সহকারী কমিশনার ইফতে খায়ের আলম বাংলানিউজকে জানান, হরতালে যেকোনো নাশকতা ঠেকাতে মহানগরের গুরুত্বপূর্ণ স্থানে পুলিশ, আর্ম পুলিশসহ অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে।

নগরজুড়ে সকাল থেকেই সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ। এছাড়া কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

বাংলাদেশ সময়: ১২৫৮ ঘণ্টা, মে ০৮, ২০১৬
এসএস/এএটি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad