bangla news

চতুর্থ ধাপের ইউপি নির্বাচনে সংঘর্ষের আশঙ্কা এনডিপির

সিনিয়র স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬-০৫-০৬ ১১:১৯:০৫ এএম

চতুর্থ ধাপে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে সংঘর্ষের আশঙ্কা করছে ২০ দলীয় জোটের অন্যতম শরিক দল ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি (এনডিপি)...

ঢাকা: চতুর্থ ধাপে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে সংঘর্ষের আশঙ্কা করছে ২০ দলীয় জোটের অন্যতম শরিক দল ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি (এনডিপি)।

শুক্রবার (০৬ মে) এক বিবৃতিতে পার্টির চেয়ারম্যান খোন্দকার গোলাম মোর্ত্তজা বলেছেন, শনিবার (০৭ মে) সারাদেশে চতুর্থ ধাপে ইউনিয়ন পরিষদ-ইউপি নির্বাচন অনুষ্ঠিত হবে। বিগত তিন ধাপের ইউপি নির্বাচনে মানুষ খুন, ভোট ডাকাতি ছাড়া ভোটের অধিকার পায়নি কেউ। সুতরাং চতুর্থ ধাপের নির্বাচনেও সংঘর্ষ হওয়ার আশঙ্কা রয়েছে।

তিনি বলেন, নির্বাচন কমিশন যদি শক্তিশালী ও নিরপেক্ষ হয় তাহলে এ ধাপে জনগণের ভোটের অধিকার নিশ্চিত করে তাদের অবস্থানকে পরিষ্কার করবে। আর যদি ব্যর্থ হয় তাহলে পঞ্চম ধাপের আগেই নির্বাচন কমিশনের পদত্যাগ করা উচিত।

খোন্দকার গোলাম মোর্ত্তজা বলেন, সরকার এখন ভুল পথ বেছে নিয়েছে। জনগণকে যত রকম কষ্ট দেওয়া যায় সবগুলো পথ এক এক করে তৈরি করছে। আবারও নতুন করে গ্যাসের দাম বৃদ্ধি করার পায়তারা হচ্ছে। একদিকে জনগণের ওপর করের বোঝা চাপাচ্ছে, অন্যদিকে রাষ্ট্রায়ত্ব ব্যাংক লুটপাট করছে।

এভাবে একটি দেশে গণতন্ত্র চলতে পারে না মন্তব্য করে অবিলম্বে ২০ দলীয় জোট নেত্রী খালেদা জিয়ার নেতৃত্বে ঐক্যবদ্ধ গণতন্ত্র রক্ষার আন্দোলনে অংশ নেওয়ার আহ্বান জানান তিনি।

বাংলাদেশ সময়: ২১১৬ ঘণ্টা, মে ০৬, ২০১৬
এসএস/আইএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2016-05-06 11:19:05