bangla news

শেখ হাসিনাকে নোবেল শান্তি পুরস্কার দেওয়ার আহবান

সিনিয়র স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬-০৪-৩০ ১১:০০:২৬ এএম

বহুদিন ঝুলে থাকা সীমান্ত সমস্যার সমাধান, শান্তিচুক্তি বাস্তবায়ন এবং নারী শিক্ষায় অগ্রণী ভূমিকা পালনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নোবেল শান্তি পুরস্কার প্রদানের আহ্বান জানিয়েছে জাতীয় গণতান্ত্রিক লীগ।

ঢাকা: বহুদিন ঝুলে থাকা সীমান্ত সমস্যার সমাধান, শান্তিচুক্তি বাস্তবায়ন এবং নারী শিক্ষায় অগ্রণী ভূমিকা পালনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নোবেল শান্তি পুরস্কার প্রদানের আহ্বান জানিয়েছে জাতীয় গণতান্ত্রিক লীগ।

শনিবার দুপুরে (৩০ এপ্রিল) রাজধানীতে বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ মিলনায়তনে আয়োজিত এক আলোচনা সভায় এ আহবান জানানো হয়।

সভায় সভাপতিত্ব করেন জাতীয় গণতান্ত্রিক লীগ সভাপতি এম.এ জলিল। প্রধান অতিথি ছিলেন বিএনএফ প্রেসিডেন্ট এসএম আবুল কালাম আজাদ এমপি।

বক্তব্য রাখেন শ্রমিক নেতা ইসরাফিল আলম এমপি, বিশেষ অতিথি ইতিহাসবিদ সিরাজ উদ্দীন আহমেদ, কৃষক নেতা শেখ মো. জাহাঙ্গীর আলম, আওয়ামী লীগ নেতা প্রকৌশলী আব্দুল্লাহ আল কাইয়ুম, আ.স.ম মোস্তফা কামাল, জাসদ নেতা হুমায়ুন কবির এবং আইনজীবী আবুল কালাম আজাদ।

বক্তারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা পার্বত্য শান্তি চুক্তি, ৬৫ বছরের সীমান্ত ছিট মহল সমস্যার সমাধান, বিশ্ব জলবায়ু সমস্যা সমাধানে প্রধান ভূমিকা রেখেছেন। তিনি নারীর ক্ষমতায়ন ও নারী শিক্ষায় অভূতপূর্ব উন্নয়নে অগ্রণী ভূমিকা রেখেছেন।

এছাড়া মানবতাবিরোধী অপরাধীদের বিচার করে আইনের শাসন প্রতিষ্ঠা এবং নির্মূল করে গণতান্ত্রিক শাসন অব্যাহত রাখতে অগ্রণী ভূমিকা রেখেছেন। এজন্য তাকে শান্তিতে নোবেল পুরস্কার দেওয়া হোক।   

বাংলাদেশ সময়: ২০৫৬ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০১৬
এসএস/জেডএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2016-04-30 11:00:26