ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আওয়ামী লীগ

ময়মনসিংহে আ’লীগের সম্মেলনে রেকর্ড শোডাউনের প্রস্তুতি

এম.আব্দুল্লাহ আল মামুন খান, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৫ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০১৬
ময়মনসিংহে আ’লীগের সম্মেলনে রেকর্ড শোডাউনের প্রস্তুতি ছবি: অনিক খান-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ময়মনসিংহ: কিশোরগঞ্জের বাসিন্দা হলেও ময়মনসিংহবাসী সৈয়দ আশরাফুল ইসলামকে ময়মনসিংহের মন্ত্রী হিসেবেই মনে করেন। তার বাবা প্রয়াত অস্থায়ী রাষ্ট্রপতি শহীদ সৈয়দ নজরুল ইসলামের স্মৃতিধন্য এ নগরী।

এ দিকে সৈয়দ আশরাফের ছাত্র রাজনীতির শুরুও হয়েছিল এ নগরী থেকেই। ফলে তাকে ময়মনসিংহের সন্তান হিসেবেই বিবেচনা করা হয়। সেই সৈয়দ আশরাফ ময়মনসিংহ জেলা ও মহানগর আওয়ামী লীগের সম্মেলনে থাকছেন প্রধান অতিথি হিসেবে।

৩০ এপ্রিল শনিবার সকাল ১০টার দিকে সম্মেলনের বিশালাকৃতির মঞ্চে তিনি পা রাখবেন। সঙ্গে থাকবেন দলটির গুরুত্বপূর্ণ নেতা-মন্ত্রী-এমপিরা। প্রায় এক যুগ পর অনুষ্ঠিত এ সম্মেলনকে ঘিরে উৎসাহ-উদ্দীপনার সৃষ্টি হয়েছে দলটির নেতা-কর্মীদের মাঝে।

শুক্রবার (২৯ এপ্রিল) এলাকার নেতারা ব্যস্ত ছিলেন রেকর্ড জমায়েতের ছক নিয়ে। কেন্দ্রীয় শীর্ষ নেতাদের দৃষ্টি কাড়তে জেলা ও মহানগর আওয়ামী লীগে পদ প্রত্যাশী নেতারা নিয়েছেন ব্যাপক শোডাউনের প্রস্তুতি।

সব মিলিয়ে এ সম্মেলনে প্রায় লাখো জনতার মানব ঢল নামবে বলে মনে করছেন দলটির দায়িত্বশীল নেতারা।

এ সম্মেলনের মাধ্যমে উঠে আসা নেতৃত্বে প্রবীণ নেতারাই কী থাকছেন, না কী তরুণ নেতৃত্বের বর্ণাঢ্য অভিষেক ঘটতে যাচ্ছে এ নিয়ে চুলচেরা বিশ্লেষণে মেতেছেন মাঠ পর্যায়ের কর্মীরাও। তবে সবকিছু নির্ভর করছে দলীয় সভানেত্রী, প্রধানমন্ত্রী শেখ হাসিনার মনোভাবের উপর।

দলীয় সূত্র জানায়, জেলা আওয়ামী লীগের বর্তমান সভাপতি, ধর্মমন্ত্রী প্রিন্সিপাল মতিউর রহমান এ সম্মেলনে শোডাউনের প্রস্তুতি নিয়েছেন। তার সঙ্গে প্রতিদ্বন্দ্বিতাকারী জেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহ-সভাপতি ও জেলা পরিষদ প্রশাসক অ্যাডভোকেট জহিরুল হক খোকাও বিশাল শোডাউন করে সমাবেশে যোগ দেবেন।

মহানগর আ’লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক পদ প্রত্যাশী দুই তরুণ আওয়ামী লীগ নেতা মেয়র ইকরামুল হক টিটু ও মোহিত-উর রহমান শান্তও হাজার হাজার জনতার রেকর্ড শোডাউন করে চমক সৃষ্টি করতে চান।

ময়মনসিংহে সমাবেশ হবে আর বিপ্লবী গফরগাঁওয়ের নৌকা অন্ত:প্রাণ মানুষ আসবেন না তা চিন্তাও করতে পারেন না কেউই। গফরগাঁওয়ের স্থানীয় সংসদ সদস্য ফাহমি গোলন্দাজ বাবেলের নেতৃত্বে কয়েক হাজার নেতা-কর্মী ট্রেনযোগে পৌছবে ময়মনসিংহ নগরীতে। রেলওয়ে কৃষ্ণচূড়া চত্বর থেকে শুরু হবে তাদের মানব ঢল। যদিও বাবেল গোলন্দাজ এ সম্মেলনে দু’ইউনিটের কোনটিতেই প্রার্থী হননি।

এছাড়া অন্যান্য পদ প্রত্যাশী ও দলীয় সংসদ সদস্যরাও নিজের সর্বোচ্চ শোডাউন করার প্রস্তুতি নিচ্ছেন।

এ দিকে, তীব্র তাপদাহের সময় অনুষ্ঠিত হতে যাচ্ছে এ সম্মেলন। এখানে আগত দলীয় নেতা-কর্মী ও সাধারণ মানুষের তৃষ্ণা মিটানোর জন্য খাওয়ার পানির ব্যবস্থা করেছেন ময়মনসিংহ পৌরসভার মেয়র ও জেলা আ’লীগ সদস্য মো. ইকরামুল হক টিটু।

বাংলানিউজকে মেয়র জানান, সম্মেলনস্থলের কাছে আবুল মনসুর সড়কের পাশে শুক্রবার থেকে প্রায় অর্ধ শতাধিক ট্যাপকল বসানোর কাজ শুরু হয়েছে। এ ট্যাপকল থেকে পানি পান করতে রয়েছে কয়েক হাজার ওয়ান টাইম গ্লাস।

প্রখর খরতাপে তৃষ্ণা নিবারণের জন্য মেয়র টিটু’র এ ব্যতিক্রমী উদ্যোগ দলীয় নেতা-কর্মীদের মাঝে ব্যাপক সাড়া ফেলেছে।  

বাংলাদেশ সময়: ১৯১৫ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০১৬
এমএএএম/জিসিপি/আরআই

**
ব্যানার-তোরণের নগরী ময়মনসিংহ
** সাড়ে ৬ ফুট উচ্চতার মঞ্চ প্রস্তুত, পালা সাজসজ্জার
** ময়মনসিংহ আ’লীগের চার পদে অনেক নেতা
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।