ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আওয়ামী লীগ

সিলেটের ১৩ চেয়ারম্যান প্রার্থী আ’লীগ থেকে বহিষ্কার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০০ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৬
সিলেটের ১৩ চেয়ারম্যান প্রার্থী আ’লীগ থেকে বহিষ্কার

সিলেট: সিলেটের বিশ্বনাথ, গোলাপগঞ্জ ও দক্ষিণ সুরমা উপজেলায় ১৩ চেয়ারম্যান প্রার্থীকে দল থেকে বহিষ্কার করেছে সিলেট জেলা আওয়ামী লীগ।

দলীয় নির্দেশ অমান্য করে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে প্রার্থীতা বহাল রাখায় কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী তাদের বহিষ্কার করা হয়েছে।

বহিষ্কৃতদের মধ্যে বিশ্বনাথ উপজেলায় পাঁচজন, গোলাপগঞ্জে চারজন ও দক্ষিণ সুরমায় চারজন।

বিশ্বনাথে বহিষ্কৃত চেয়ারম্যান প্রার্থীরা হলেন- দেওকলস ইউনিয়নে উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি ফখরুল ইসলাম মতছিন, বিশ্বনাথ ইউনিয়নে উপজেলা আওয়ামী লীগের সাবেক সদস্য ছয়ফুল হক, খাজাঞ্চী ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি পীর লিয়াকত হোসেন, রামপাশা ইউনিয়নে উপজেলা আওয়ামী লীগের সদস্য আজিজুর রহমান ও দৌলতপুর ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য আছাব উদ্দিন।

গোলাপগঞ্জ উপজেলার চার ইউনিয়নে বহিষ্কৃতরা হলেন- গোলাপগঞ্জ সদর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুস সামাদ জিলু, ভাদেশ্বর ইউনিয়নে সাবেক ছাত্রনেতা রুমেল সিরাজ, লক্ষণাবন্দ ইউনিয়নে আওয়ামী লীগ নেতা আশরাফুজ্জামান আশু ও লক্ষ্মীপাশা ইউনিয়নে উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি কবির আহমদ মুশন।

দক্ষিণ সুরমায় বহিষ্কৃত চেয়ারম্যান প্রার্থীরা হলেন- মোগলাবাজার ইউনিয়নে উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি মো. চুনু মিয়া, দাউদপুর ইউনিয়নে আওয়ামী লীগ নেতা নুরুল ইসলাম আলম ও সিলাম ইউনিয়নে এম কে করিম কাওছার এবং মুজিবুর রহমান মেম্বার।

এছাড়াও দলের বিদ্রোহী প্রার্থীদের হয়ে প্রচার-প্রচারণায় অংশগ্রহণকারী নেতাকর্মীদের বিরুদ্ধেও শিগগিরই দল থেকে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে বলে জানা গেছে।

সিলেট জেলা আওয়ামী লীগের উপ দফতর সম্পাদক জগলু আহমদ চৌধুরী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১০৫৪ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৬
এনইউ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।