ঢাকা, শনিবার, ৩১ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০, ২৪ জিলহজ ১৪৪১

বিএনপি

‘শফিক রেহমানকে গ্রেফতার একদলীয় শাসন কায়েমেরই অংশ’

সিনিয়র স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৮ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০১৬
‘শফিক রেহমানকে গ্রেফতার একদলীয় শাসন কায়েমেরই অংশ’

ঢাকা: একদলীয় শাসন কায়েমের ধারাবাহিকতায় সাংবাদিক শফিক রেহমানকে গ্রেফতার করা হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির বিদায়ী সদস্য নজরুল ইসলাম খান।

রোববার (১৭ এপ্রিল) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে সম্মিলিত পেশাজীবী পরিষদের উদ্যোগে আয়োজিত এক মানববন্ধন কর্মসূচিতে তিনি এ অভিযোগ করেন।

সাংবাদিক শফিক রেহমান, মাহমুদুর রহমান ও সাংবাদিক নেতা শওকত মাহমুদসহ পেশাজীবী নেতাদের বিরুদ্ধে দায়ের করা ‘মিথ্যা’ মামলা প্রত্যাহারের দাবিতে এ কর্মসূচি আয়োজন করা হয়।

নজরুল ইসলাম খান বলেন, কী দুর্ভাগ্য আমাদের জীবনের মায়া
ত্যাগ করে যে দেশ স্বাধীন করেছিলাম সেই দেশে সারা জীবন যে মানুষটি গণতন্ত্রের পক্ষে কথা বলেছেন সেই শফিক রেহমানকে সরকার মিথ্যা অজুহাতে গ্রেফতার করেছে।

‘তিনি সারা জীবন গণতন্ত্রের পক্ষে লেখালেখি করেছেন। তার লেখায় কখনও সন্ত্রাসবাদের লেশ মাত্র পাওয়া যায়নি। ’

‘গণতন্ত্র ফিরে পেতে অবৈধ সরকারের পতনের কোনো বিকল্প নেই’ উল্লেখ করে বিএনপির এই নেতা বলেন, সরকার শুধু মুখে মুক্তিযুদ্ধের চেতনার কথা বলছে আর সেটিকে তারা নিজেদের দলীয় স্বার্থে ব্যবহার করছে। আমরা বুঝি সরকারের আসল মতলব কী? গণতন্ত্রের মুখোশ
পরে তারা একদলীয় শাসন ব্যবস্থা কায়েমের গভীর ষড়যন্ত্রে লিপ্ত আর সেই পথে তাদের এক মাত্র বাঁধা খালেদা জিয়া।

তিনি আরও বলেন, দেশে বর্তমানে নির্বাচনের নামে তামাশা চলছে। বিনা ভোটে নির্বাচিত প্রতিনিধি রাষ্ট্র পরিচালনা করছে। আর যারা ভোটে নির্বাচিত হচ্ছে তাদের কারাগারে যেতে হচ্ছে। এভাবে দেশ বেশি দিন চলতে পারে না।

আয়োজক সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি সাংবাদিক নেতা রুহুল আমিন গাজীর সভাপতিত্বে মানববন্ধনে বিএনপি চেয়ারপারসনের বিদায়ী উপদেষ্টা ডা. এ জেড এম জাহিদ হোসেন, নারায়ণগঞ্জ জেলা বিএনপির সভাপতি তৈয়মূর আলম খন্দকার, জাতীয় প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমেদ, বিএফইউজের একাশের মহাসচিব এম আব্দুল্লাহ, সাবেক মহাসচিব এম এ আজিজ প্রমুখ বক্তব্য দেন।

বাংলাদেশ সময়: ১৭০৯ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০১৬
এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa