bangla news

বিএনপিতে যোগ দিচ্ছেন ছাত্রমৈত্রীর সাবেক দুই নেতা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬-০৪-১৫ ৫:৫০:৫৮ এএম

বিএনপিতে যোগ দিতে যাচ্ছেন ছাত্রমৈত্রীর কেন্দ্রীয় কমিটির প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক আতাউর রহমান ঢালি ও সংগঠনটির রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার সাবেক সভাপতি জহিরুল ইসলাম বাবু।

ঢাকা: বিএনপিতে যোগ দিতে যাচ্ছেন ছাত্রমৈত্রীর কেন্দ্রীয় কমিটির প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক আতাউর রহমান ঢালি ও সংগঠনটির রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার সাবেক সভাপতি জহিরুল ইসলাম বাবু।
 
শনিবার (১৬ এপ্রিল) রাত সাড়ে ৮টায় রাজধানীর গুলশানে বিএনপি চেয়াপারসনের রাজনৈতিক কার্যালয়ে খালেদা জিয়ার হাতে ফুলের তোড়া তুলে দিয়ে বিএনপিতে যোগ দেবেন তারা।  
 
বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং কর্মকর্তা শায়রুল কবির খান শুক্রবার দুপুরে বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।  
 
কয়েকটি সক্রিয় ছাত্র সংগঠনের সমন্বয়ে ১৯৮০ সালের ১৬ ডিসেম্বর ছাত্রমৈত্রী গঠন করা হলে আতাউর রহমান ঢালি এ সংগঠনের সাধারণ সম্পাদক নির্বাচিত হন।
 
বাংলাদেশ ছাত্রমৈত্রীর সিঁড়ি বেয়ে ওয়ার্কার্স পার্টির বর্তমান সাধারণ সম্পাদক ফজলে হোসান বাদশাসহ অনেক জ্যেষ্ঠ নেতাই রাজনীতিতে প্রতিষ্ঠিত হয়েছেন।

অনেকে আবার নিজেকে রাজনীতি থেকে গুটিয়ে নিয়েছিলেন। এদের মধ্যে অন্যতম আতাউর রহমান ঢালি।
 
১৯৮০ সাল থেকে ১৯৮৪ সাল পর্যন্ত ছাত্রমৈত্রীর প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন তিনি। ছাত্রমৈত্রী প্রতিষ্ঠায় তার ভূমিকা ছিল উল্লেখযোগ্য।

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে শিক্ষাজীবন শেষ করা এই ছাত্রনেতার পৈতৃক নিবাস চাঁদপুরে। তবে তার শৈশব, কৈশোর ও ছাত্রজীবনের পুরো সময়টা কেটেছে ঢাকায়।

বেশ কিছুকাল ধরে যুক্তরাষ্ট্রে অবস্থান করছিলেন তিনি। সেখানে তার ব্যবসাও রয়েছে। মাঝে মাঝে বাংলাদেশে আসেন। যোগাযোগ রক্ষা করে চলেন ছাত্রমৈত্রীর সঙ্গে।
 
সংশ্লিষ্ট সূত্র বলছে, রাজনীতিতে ফের সক্রিয় হওয়ার অভিপ্রায় থেকে বিএনপির রাজনীতির সঙ্গে যুক্ত হচ্ছেন আতাউর রহমান ঢালি। তার সঙ্গে সাবেক ছাত্র নেতাদের অনেকেই বিএনপিতে যোগ দিতে যাচ্ছেন।  
 
বাংলাদেশ সময়: ১৫৪৭ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০১৬
এজেড/এমএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2016-04-15 05:50:58