bangla news

সরকারকে আবারও সংলাপের আহ্বান ফখরুলের

সিনিয়র স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬-০৪-১১ ৫:৫৩:৫৮ এএম
ছবি : দীপু মালাকার-বাংলানিউজটোয়েটিফোর.কম

ছবি : দীপু মালাকার-বাংলানিউজটোয়েটিফোর.কম

দেশের বিভিন্ন সংকট সমাধানে সরকারকে আবারও আলাপ-আলোচনায় বসার আহ্বান জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

ঢাকা: দেশের বিভিন্ন সংকট সমাধানে সরকারকে আবারও আলাপ-আলোচনায় বসার আহ্বান জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার (১১ এপ্রিল) দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিশনে ‘আমার দেশ বন্ধ ও সম্পাদক মাহমুদুর রহমানের কারাবন্দিত্বের ৩ বছর’ উপলক্ষে প্রতিবাদী এক আলোচনা সভায় তিনি এ আহ্বান জানান।

ফখরুল ইসলাম বলেন, 'সরকারের শত নির্যাতন ও নিপীড়নেও বিএনপি হতাশ নয়। মাহমুদুর রহমান ইতোমধ্যে ৭২টি মামলায় জামিন পেয়েছেন এবং ৭৩ নং মামলায় শ্যেন অ্যারেস্ট করা হয়েছে।’  

আমার দেশ আয়োজিত আলোচনা সভায় মির্জা ফখরুল বলেন, ‘বাংলাদেশের মানুষ দুঃশাসনের বিরুদ্ধে লড়াই করছে। যেমন করেছিল পাকিস্তানের দুঃশাসনের বিরুদ্ধে। এদেশের মানুষ পাকিস্তানিদের বিরুদ্ধে বিজয় অর্জন করেছে। আমরা এ সরকারের দুঃশাসনের বিরুদ্ধে লড়াই করে বিজয় অর্জন করবো।’

ফখরুল বলেন, ‘কারো সমালোচনা সরকার সহ্য করতে পারে না। একইভাবে কারো কথাও আমলে নেয় না। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া জাতীয় ঐক্যের মাধ্যমে সংকট সমাধানের আহ্বান জানিয়েছেন। সরকার তাতে কর্ণপাত করেনি। তাই আমি সরকারের প্রতি আবারও আহ্বান জানাবো- আলাপ-আলোচনার মাধ্যমে সংকটের সমাধান করুন।’  

মাহমুদুর রহমান সর্ম্পকে ফখরুল বলেন, মাহমুদুর রহমান দীর্ঘ নির্যাতনেও কাতর হননি, হতাশ হননি। কারো সঙ্গে আপোস করেননি। তিনি সত্য কথা বলেছেন, এটাই তার অপরাধ। সরকারের অপকর্ম-দুঃশাসনের চিত্র তুলে ধরার কারণেই তাকে বন্দি করে রেখেছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক এমাজ উদ্দীন আহমেদের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপ-উপাচার্য আ ফ ম ইউসূফ হায়দার, ডা. জাফর উল্লাহ চৌধুরী, ডা. জেড এম জাহিদ হোসেন, ইঞ্জিনিয়ার আ ন ম আখতার হোসেন, শিক্ষক নেতা অধ্যাপক সেলিম ভূঁইয়া, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মাহবুব উল্লাহ, সাংবাদিক নেতা রুহুল আমিন গাজী, সৈয়দ আবদাল আহমেদ, কাদের গণি চৌধুরী, কবি আব্দুল হাই শিকদার, এম আব্দুল্লাহ, জাহাঙ্গীর আলম প্রধান, ইঞ্জিনিয়ার রিয়াজুল ইসলাম রিজু প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৪৬ ঘণ্টা, এপ্রিল ১১, ২০১৬
এমএম/পিসি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2016-04-11 05:53:58