bangla news
ঘোষণা রোববার

দক্ষিণে হাসনাত-মুরাদ, উত্তরে রহমতুল্লাহ-সাদেক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬-০৪-০৯ ১১:১৮:৫৫ এএম

ঢাকা মহানগর আওয়ামী লীগের কমিটি ঘোষণা করা হবে রোববার (১০ এপ্রিল)। দুই ভাগে বিভক্ত হয়ে নগর কমিটি এখন থেকে ঢাকা মহানগর আওয়ামী লীগ উত্তর ও ঢাকা মহানগর আওয়ামী লীগ দক্ষিণ- এ দুই নামে পরিচালিত হবে।

ঢাকা: ঢাকা মহানগর আওয়ামী লীগের কমিটি ঘোষণা করা হবে রোববার (১০ এপ্রিল)। দুই ভাগে বিভক্ত হয়ে নগর কমিটি এখন থেকে ঢাকা মহানগর আওয়ামী লীগ উত্তর ও ঢাকা মহানগর আওয়ামী লীগ দক্ষিণ- এ দুই নামে পরিচালিত হবে।

 

রোববার (১০ এপ্রিল) বেলা ১১টায় আওয়ামী লীগ সভাপতির ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয় থেকে দলের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের নতুন কমিটি ঘোষণা করার কথা রয়েছে।

আওয়ামী লীগ সূত্রে জানা গেছে, দক্ষিণে সভাপতি হিসেবে বর্তমান লালবাগ থানা আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাত ও সাধারণ সম্পাদক হিসেবে মহানগরের বর্তমান সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদকে এবং উত্তরে সভাপতি হিসেবে সংসদ সদস্য একেএম রহমতুল্লাহ ও সাধারণ সম্পাদক হিসেবে মো. সাদেক খানকে দায়িত্ব দেওয়া হচ্ছে।

সূত্র জানায়, ঢাকা মহানগর আওয়ামী লীগ দক্ষিণের সভাপতি হিসেবে প্রয়াত ভারপ্রাপ্ত সভাপতি এমএ আজিজকে চূড়ান্ত করা হয়েছিলো। গত ২৩ জানুয়ারি এম এ আজিজ মারা যাওয়ায় তার পরিবর্তে লালবাগ থানা আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাতকে সভাপতি হিসেবে চূড়ান্ত করা হয়।

এর আগে গত বছরের এপ্রিলে ঢাকা সিটি করপোরেশনের নির্বাচনের পর কেন্দ্রীয় নেতা সাবেক খাদ্যমন্ত্রী ড. আবদুর রাজ্জাক ও সাবেক বাণিজ্যমন্ত্রী ফারুক খানকে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের জন্য পৃথক দুই কমিটি করার দায়িত্ব দিয়েছিলেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

২০১২ সালের ২৭ ডিসেম্বর অনুষ্ঠিত হয় ঢাকা মহানগর আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন। কাউন্সিলের দীর্ঘ দিন পরেও কমিটি ঘোষণা করা হয়নি। অবশেষে রোববার শেষ হতে যাচ্ছে সেই প্রতীক্ষার।

আওয়ামী লীগের ঢাকা মহানগর শাখার সর্বশেষ কমিটি গঠিত হয় ২০০৩ সালের ১৮ জুন। ওই বছরের জুনে সম্মেলন অনুষ্ঠিত হলেও পরের বছর ২০০৪ সালের ১ এপ্রিল মোহাম্মদ হানিফকে সভাপতি ও মোফাজ্জল হোসেন চৌধুরী মায়াকে সাধারণ সম্পাদক করে পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেওয়া হয়। পরবর্তীতে ২০০৬ সালের নভেম্বরে মারা যান মোহাম্মদ হানিফ। তার মৃত্যুর পর এক নম্বর সহ সভাপতি ওমর আলী ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব চালিয়ে যেতে থাকেন। এরপর ওয়ান-ইলেভেনের পরিবর্তিতে পরিস্থিতিতে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পান ৬ নম্বর সহ সভাপতি এম এ আজিজ।

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০১৬
এমইউএম/এএসআর

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2016-04-09 11:18:55