bangla news

ইউপি নির্বাচন সমাজকে অস্থিরতার দিকে নিয়ে যাচ্ছে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬-০৪-০৯ ৩:২৪:৪৯ এএম
লে. জে. (অব.) মাহবুবুর রহমান

লে. জে. (অব.) মাহবুবুর রহমান

ইউনিয়ন পরিষদ নির্বাচনের মধ্য দিয়ে গোটা সমাজকে হানাহানি, অস্থিরতার দিকে নিয়ে যাওয়া হচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য, সাবেক সেনাপ্রধান লেফটেন্যান্ট জেনারেল (অব.) মাহবুবুর রহমান।

ঢাকা: ইউনিয়ন পরিষদ নির্বাচনের মধ্য দিয়ে গোটা সমাজকে হানাহানি, অস্থিরতার দিকে নিয়ে যাওয়া হচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য, সাবেক সেনাপ্রধান লেফটেন্যান্ট জেনারেল (অব.) মাহবুবুর রহমান।

 

শনিবার (০৯ এপ্রিল) দুপুরে জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ জাতীয়তাবাদী সাংস্কৃতিক দল আয়োজিত ‘সাংস্কৃতিক অগ্রযাত্রা বাংলা নববর্ষের তাৎপর্য’ শীর্ষক গোলটেবিল বৈঠকে এ মন্তব্য করেন তিনি।

মাহবুবুর রহমান বলেন, ইউনিয়ন পরিষদ নির্বাচনে হত্যার পর হত্যা, লাশের পর লাশ পড়ছে। হত্যা ও রক্তের হোলি খেলার মধ্যে দিয়ে যে নির্বাচন হয় তা কখনো মঙ্গল বয়ে আনতে পারে না।

নির্বাচন কমিশনের সমালোচনা করে তিনি বলেন, হত্যা-সহিংসতার এ নির্বাচন বন্ধ হওয়া উচিত। নির্বাচন হবে সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে। সেটা করার দায়িত্ব নির্বাচন কমিশনারের। নির্বাচন কমিশনারের ক্ষমতা অসীম। কিন্তু তাকে সে ক্ষমতা ব্যবহার করতে হবে।

দেশে গণতন্ত্রশূন্যতা চলছে মন্তব্য করে বিএনপির এ নেতা বলেন, গণতন্ত্র শূন্যতার কারণে চারদিকে ভয়ঙ্কর সংকট চলছে।

তিনি সরকারের বিরুদ্ধে অভিযোগ এনে বলেন, আকাশ সমান উর্নীতি চলছে, দেশে লুটপাটতন্ত্র চলছে, রির্জাভ ব্যাংক থেকেও টাকা লুট হচ্ছে।

পুরো দেশের ব্যাংকিং সিস্টেম ধ্বসে পড়েছে মন্তব্য করেন মাহবুবুর রহমান। রির্জাভ চুরির ঘটনার কথা উল্লেখ করে তিনি বলেন, এখন পর্যন্ত প্রকাশ করা হলো না কারা করেছে। যারা টাকা লুট করে নিয়ে গেছে তারা দয়া করে কিছু টাকা ফেরত দিয়েছে। এটা জাতির জন্য লজ্জার।

বাংলাদেশ ‘নিম্ন মধ্যম আয়ের দেশে’ উন্নীত হওয়াকে ‘ভুল হিসেব’ বলে মন্তব্য করে বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য বলেন, এত দুর্নীতির মধ্যে দিয়ে একটা দেশের অর্থনীতি কখনো এগুতে পারে না।

বৈঠকে সভাপতিত্ব করেন আয়োজক সংগঠনের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির ব্যাপারী।

বাংলাদেশ সময়: ১৩০৪ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০১৬
এমইউএম/এমজেএফ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2016-04-09 03:24:49