ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

বিএনপি

‘৪০ বছর পর হলেও গুম-খুনের বিচার হবে’

সিনিয়র স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৭ ঘণ্টা, এপ্রিল ৭, ২০১৬
‘৪০ বছর পর হলেও গুম-খুনের বিচার হবে’

ঢাকা: দেশে গুম-খুনের বিচার একদিন হবেই মন্তব্য করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, প্রতিবেশী ভারতে যেভাবে বিচার হচ্ছে, বাংলাদেশেও ৪০ বছর পর হলেও গুম-খুনের বিচার হবে।

 

বৃহস্পতিবার (৭ এপ্রিল) দুপুর আড়াইটার দিকে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় ছাত্রদল আয়োজিত এক দোয়া মাহফিলে এ কথা বলেন তিনি।

গুম হওয়া তেজগাঁও থানার ছাত্রদল নেতা জাকির হোসেনকে ফিরে পেতে এ দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি রাজীব আহসান।

দোয়া মাহফিল পরবর্তী সংক্ষিপ্ত বক্তৃতায় মির্জা ফখরুল বলেন বলেন, দেশে গুম-খুনের সংখ্যা উদ্বেগজনক হারে বেড়ে গেছে। কিন্তু কোনোটারই বিচার হচ্ছে না। কিন্তু বিচার একদিন হবেই।

বিএনপির মহাসচিব বলেন, প্রতিবেশী দেশ ভারতে ৪০ বছর আগের গুম-খুনের বিচার হচ্ছে। সুতরাং বাংলাদেশেও হবে। সেদিন সন্নিকটে।

ফখরুল সবাইকে গুম-খুনের বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহ্বান জানিয়ে বলেন, সবাই সোচ্চার হলেই দেশে আইনের শাসন প্রতিষ্ঠিত হবে। গণতন্ত্র ফিরে আসবে। মানুষ মৌলিক অধিকার ফিরে পাবে। গুম-খুনের বিচার হবে।

দেশ ও জাতি ঐক্যবদ্ধ হচ্ছে উল্লেখ করে তিনি বলেন, আমাদের সবাইকে গুম-খুনের বিরুদ্ধে ঐক্যবদ্ধ আন্দোলন চালিয়ে যেতে হবে। জাতির প্রত্যাশা এই গুম-খুনের অভিশাপ যেন বন্ধ হয়ে যায়।

বাংলাদেশ সময়: ১৪৫৫ ঘণ্টা, এপ্রিল ০৭, ২০১৬
এমএম/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।