ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

হত্যার উদ্দেশ্যে ফারুকের ওপর হামলা: বিএনপি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৯ ঘণ্টা, জুলাই ৬, ২০১১
হত্যার উদ্দেশ্যে ফারুকের ওপর হামলা: বিএনপি

ঢাকা: হত্যার উদ্দেশ্যে সরকারের প্রত্যক্ষ মদদে বিরোধী দলীয় চিফ হুইপ জয়নুল আবদিন ফারুকের ওপর পুলিশ হামলা চালিয়েছে বলে দাবি করেছেন বিএনপির সাংসদরা।

ফারুকের ওপর হামলাকারী পুলিশের উর্ধ্বতন দুই কর্মকর্তা ছাত্রলীগের সাবেক ক্যাডার দাবি করে শিগগিরই তাদের গ্রেপ্তার ও শাস্তি দাবি করেন তারা।



বিরোধী দলীয় সাংসদরা বলেন, পাঁচবার নির্বাচিত একজন সাংসদের ওপর এই বর্বরোচিত হামলার নজির এই প্রথম। তারা এই হামলার তীব্র নিন্দা জানান।

জাতীয় সংসদ ভবনের মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে তারা এসব দাবি ও নিন্দা জানান।

সংবাদ সম্মেলনের পর তারা স্পিকারের কাছে স্মারকলিপি দিয়েছেন।

এ প্রসঙ্গে বিএনপির সাংসদ ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেন, ‘স্পিকারের সঙ্গে সাক্ষাৎ হয়েছে। তিনি দুঃখ প্রকাশ করেছেন। বিষয়টি তিনি স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে পাঠাবেন এবং ব্যবস্থা নেওয়ার জন্য বলবেন। ’

সংবাদ সম্মেলনে স্মারকলিপির বক্তব্য সাংবাদিকদের সামনে তুলে ধরা হয়।

স্মারকলিপিতে বিরোধী দলীয় ২১ জন সাংসদ স্বাক্ষর করেছেন। এরা হলেন- ব্যারিস্টার মামহবুব উদ্দিন খোকন, পাপিয়া আশরাফী, আশরাফ উদ্দিন, রুমানা মাহমুদ, লুৎফর রহমান কাজল, আবদুল মোমিন তালুকদার, নিলুফা চৌধুরী মনি, মেজবাহ উদ্দিন, রেহানা আখতার রানু, শাম্মি আখতার, জামায়াতের সাংসদ হামিদুর রহমান আজাদ প্রমুখ।

স্মারকলিপিতে বলা হয়, ফারুকের নেতৃত্বে বিরোধী দলীয় সাংসদরা বুধবার সকালে সংসদ ভবনের সামনে শান্তিপূর্ণ পদযাত্রা করছিলেন। সে সময় পুলিশের উর্ধ্বতন কর্মকর্তা হারুন ও বিপ্লব সরকার সম্পূর্ণ বিনা উস্কানিতে বিরোধী দলীয় চিফ হুইপের ওপর আক্রমন করেন। তাকে লাঠি, রাইফেল দিয়ে হত্যার উদ্দেশ্যে আঘাত করা হয়।

এতে আরও বলা হয়, সাংসদরা তাকে আহত অবস্থায় ধরে নিয়ে সংসদ ভবনের লিফটে ওঠার চেষ্টা করলে পুরিশ তাকে আবার ছিনিয়ে নিয়ে মারধর করে।

স্মারকলিপি পাঠ করে শোনান মাহবুব উদ্দিন খোকন।

পরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘আমরা মাননীয় স্পিকারের কাছে স্মারকলিপি দেব। তিনি সংসদের অভিভাবক। আশা করি তিনি এ হামলার উপযুক্ত শাস্তির ব্যবস্থা নেবেন। ’

ফারুকের ওপর হামলার প্রতিবাদে বিএনপি সাংসদরা বৃহস্পতির সকাল নয়টায় জাতীয় সংসদের সামনে অবস্থান কর্মসূচি পালন করবেন বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।

সংবাদ সম্মেলনের আগে বিরোধী দলের ১৫ জন সাংসদ সংসদ ভবনের ভেতর বিক্ষোভ মিছিল করেন।

মিছিলে তারা বিরোধী দলীয় চিফ হুইপ জয়নুল আবদিন ফারুকের ওপর পুলিশি হামলার প্রতিবাদ করেন। এছাড়া তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধেও স্লোগান দেন।

বাংলাদেশ সময়: ১৮৩৫ ঘণ্টা, জুলাই ০৬, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad