bangla news

‘জিয়ার মাজার সরানোর চেষ্টার বিরুদ্ধে প্রতিরোধ গড়তে হবে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬-০৪-০৭ ৫:০৪:৩৭ এএম
ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নানা ইস্যুতে বিএনপির ব্যর্থতার বিষয় তুলে ধরে জিয়ার মাজার সরানোর অপচেষ্টার বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন দলটির বিদায়ী কমিটির ভাইস চেয়ারম্যান শাহ মোয়াজ্জেম হোসেন।

ঢাকা: নানা ইস্যুতে বিএনপির ব্যর্থতার বিষয় তুলে ধরে জিয়ার মাজার সরানোর অপচেষ্টার বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন দলটির বিদায়ী কমিটির ভাইস চেয়ারম্যান শাহ মোয়াজ্জেম হোসেন।

বৃহস্পতিবার (০৭ এপ্রিল) দুপুরে জাতীয় প্রেসক্লাবে এ সংক্রান্ত এক প্রতিবাদ সমাবেশে এ আহ্বান জানান তিনি।

‘জিয়ার মাজার স্থানান্তরের অপচেষ্টার প্রতিবাদে’ অল কমিউনিটি ফোরাম নামে একটি সংগঠনের উদ্যোগে এ সমাবেশের আয়োজন করা হয়।

সরকারের সমালোচনা শাহ মোয়াজ্জেম হোসেন বলেন, লুই আই কানের নকশার নাম করে জিয়ার মাজার সরানো যাবে না। এ বিষয়ে বেশি বাড়াবাড়ি না করতে দেওয়া হবে না।

‘আপনারা (সরকার) জিয়াউর রহমানের কবর তুলে নেবেন, আর আমরা মুখ বুজে বসে থাকবো তা হয় না। এর বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে।’

তিনি বলেন, দীর্ঘ ৪০বছর বসবাস করে আসা ঘর থেকে নেত্রী খালেদা জিয়াকে বের করে দেওয়া হয়েছে, আমরা এর বিরুদ্ধে আন্দোলন করতে পারিনি, এটা আমাদের ব্যর্থতা।

‘হেফাজতে ইসলামকে মতিঝিলের শাপলা চত্বরে অবস্থান করে রাতে থাকার সিদ্ধান্ত নেওয়া হলো, যদিও আমি ব্যক্তিগতভাবে রাতে থাকার পক্ষে ছিলাম না। তারপর নেত্রী আমাদের বলেছিলেন তাদের (হেফাজতে ইসলাম) পাশে থাকতে, কিন্তু আমরা ছিলাম না, নেত্রীর কথা আমরা শুনিনি।’

তিনি বলেন, খালেদা জিয়াকে তার কার্যালয়ের চারদিকে ইট, বালি ও ট্রাক দিয়ে ঘেরাও করে রাখা হয়েছিলো। আমি এবং আমরা সেদিন কিছুই করতে পারিনি। সেদিন যদি ঢাকার প্রতিটি ওয়ার্ড থেকে একটা করে মিছিল বের করে সেখানে যাওয়া হতো, তাহলেও নেত্রীর প্রতি সম্মান জানানো হতো।

সরকার ও নির্বাচন কমিশনের সমালোচনা করে শাহ মোয়াজ্জেম হোসেন বলেন, দেশে গণতন্ত্র নেই, সরকার গণতন্ত্র মানে না, নির্বাচন কমিশন ব্যর্থ। এরপরও আমরা সেই কমিশনের অধীনিই নির্বাচন করছি।

অল কমিউনিটি ফোরামের সভাপতি আশরাফ উদ্দিন বকুলের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বিএনপির অর্থনীতি বিষয়ক সম্পাদক আবদুস সালাম, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নাজিম ইদ্দিন আলম, জাতীয়তাবাদী যুবদলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য এইচ এম সাইফ আলী খান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪৫২ ঘণ্টা, এপ্রিল ০৭, ২০১৬
টিএইচ/এমএ

 

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2016-04-07 05:04:37