ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

রাজনীতি

স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ দাবি বিএনপির

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪০ ঘণ্টা, জুলাই ৬, ২০১১
স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ দাবি বিএনপির

ঢাকা: বিরোধী দলীয় চিফ হুইপ জয়নুল আবদিনের ওপর হামলাকারী পুলিশ কর্মকর্তাদের অবিলম্বে বিচার এবং  স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুনের পদত্যাগ দাবি করেছে বিএনপি।

হরতাল পরিস্থিতি নিয়ে বুধবার বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে দলটির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ দাবি জানান।



এ সময় এক প্রশ্নের জবাবে ফারুকের ওপর হামলার জন্য আদালতে মামলা করা হবে বলেও ঘোষণা করেন ফখরুল।

তিনি বলেন, ‘দীর্ঘ দিন ধরে কয়েক জন পুলিশ কর্মকর্তার ব্যক্তিগত আক্রোশ ছিলো ফারুকের ওপর। সেই আক্রোশ থেকেই হত্যার উদ্দেশে তাকে নির্মমভাবে পেটানো হয়েছে। তিনি এখন মৃত্যুর সঙ্গে লড়ছেন। তার মাথা ও শরীরের বিভিন্ন জায়গায় আটটি সেলাই দেওয়া হয়েছে। তার অবস্থা আশঙ্কাজনক। ’

মির্জা ফখরুলের অভিযোগ, ‘ফারুককে কেবল লাঠিপেটা করা হয়নি- তাকে কিল ঘুষি লাথি-থাপ্পড় ও গাড়ি থেকে ছুঁড়ে ফেলা হয়েছে। জীবন রক্ষার্থে তিনি যখন ন্যাম ফ্ল্যাটে ঢুকছিলেন তখন লিফট থেকে তাকে টেনে বের করে পেটানো হয়েছে। মূলত তাকে হত্যা করাই টার্গেট ছিলো। ’

তিনি বলেন, ‘বিরোধী দলীয় চিফ হুইপের ওপর এ ধরনের হামলা অতীতে আর কখনো ঘটেনি। সুতরাং এ ঘটনার আমরা তীব্র নিন্দা জানাচ্ছি। সেই সঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ দাবি করছি। ’

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘অবশ্যই আমরা এর বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেবো। আদালতে মামলা করবো। ’

অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘আন্দোলন যখন শুরু করেছি তখন শেষ না দেখে  ছাড়বো না। ’

হরতালে বুধবার সারা দেশে চার শতাধিক নেতাকর্মী গ্রেপ্তার ও সাড়ে পাচ শতাধিক আহত হয়েছেন বলেও জানান মির্জা ফখরুল।

তিনি আহতদের জন্য সমবেদনা ও গ্রেপ্তারকৃতদের অবিলম্বে মুক্তির দাবি জানান। একই সঙ্গে হরতালে স্বত:স্ফূর্ত সমর্থন দেওয়ায় দেশবাসীকে ধন্যবাদ জানান। কিছুটা জনদুর্ভোগ হওয়ায় দেশবাসীর প্রতি সমবেদনাও জ্ঞাপন করেন তিনি।

সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সভাপতি নজরুল ইসলাম খান, ভাইস-চেয়ারম্যান সাদেক হোসেন খোকা, আবদুল্লাহ আল নোমান, যুগ্ম-মহাসচিব আমান উল্লাহ আমান, রুহুল কবীর রিজভী, অর্থ বিষয়ক সম্পাদক আব্দুস সালাম, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান হাবিব প্রমুখ উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৭৩১ ঘণ্টা, জুলাই ৬, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।