ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

হরতালে দেশের বিভিন্নস্থানে হামলা-ভাঙচুর, আটক ২৯

ডেস্ক রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৩ ঘণ্টা, জুলাই ৬, ২০১১
হরতালে দেশের বিভিন্নস্থানে হামলা-ভাঙচুর, আটক ২৯

ঢাকা: বিএনপি-জামায়াত ও সমমনা দলের ডাকা টানা ৪৮ ঘণ্টা হরতালের প্রথমদিনে বুধবার দেশের বিভিন্ন স্থানে বিক্ষিপ্তভাবে সংঘর্ষ, হামলা, ভাঙচুরের ঘটনা ঘটেছে।

এ ঘটনায় বিকেল ৩টা পর্যন্ত পুলিশ ২৯ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।

এদের অনেককেই ভ্রাম্যমাণ আদালতে সাজা দেওয়া হয়েছে।

খাগড়াছড়ি জেলা সংবাদদাতা প্রদীপ চৌধুরী জানান, দূরপাল্লা ও অভ্যন্তরীণ সড়কে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ রয়েছে। মঙ্গলবার দিনগত গভীর রাত থেকে বুধবার ভোর পর্যন্ত পুলিশি অভিযানে মোট ১৩ জনকে আটক করা হয়েছে।

হরতালে শহরের অধিকাংশ দোকানপাট বন্ধ। তবে শিক্ষা প্রতিষ্ঠান, ব্যাংক ও অন্যান্য সরকারি কার্যালয়ে স্বাভাবিক কাজকর্ম অব্যাহত আছে। ঢিলেঢালা পিকেটিঙের কারণে সকাল ১০টার পর থেকে শহরে রিকশা চলাচল স্বাভাবিক হয়ে আসে।

এদিকে, বেলা সাড়ে ১১টার দিকে দীঘিনালার বাঙালি পাড়ায় সংবাদপত্রবাহী সিএনজিচালিত অটোরিকশায় ভাঙচুর চালানো হয়েছে।

জামালপুর থেকে জেলা সংবাদদাতা শোয়েব হোসেন জানান, হরতালে সরিষাবাড়িতে সাংবাদিক লাঞ্ছিত হওয়ার ঘটনা ঘটেছে।

হরতাল চলাকালে দুপুর ১২টার দিকে দৈনিক প্রথম আলোর সরিষাবাড়ি প্রতিনিধি শফিকুল ইসলাম, নয়া দিগন্ত পত্রিকার সংবাদদাতা ইব্রাহীম লেবু ও স্থানীয় নবতান পত্রিকার সাংবাদিক আবুল হোসেন মোটরসাইকেলে করে সরিষাবাড়ির পোগলদীঘা ইউনিয়নের পুঠিয়ার পাড় এলাকায় যাওয়ার সময় পিকেটাররা মোটরসাইকেল থামিয়ে তাদের লাঞ্ছিত করে ক্যামেরা ভেঙে ফেলে।

জয়পুরহাট জেলা সংবাদদাতা আবদুল আলীম ম-ল জানান, জেলার কালাই উপজেলা শহরে জামায়াতে ইসলামী সকালে হরতালের সমর্থনে মিছিল করতে চাইলে পুলিশি বাধার মুখে তা প- হয়ে যায়।

এর আগে সকাল সাড়ে ১০টা পর্যন্ত লক্ষ্মীপুর, সাতক্ষীরা, চাঁপাইনবাবগঞ্জ, বান্দরবান, বগুড়া, ফরিদপুর, নারায়ণগঞ্জ, গাইবান্ধা, শেরপুরে পিকেটিঙের সময় ১৬ জনকে আটক করেছে পুলিশ।

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, জুলাই ০৬, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।