bangla news

‘লজ্জা থাকলে সিইসি পদত্যাগ করতো’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬-০৪-০৫ ৪:০০:১৩ এএম
ছবি: শাকিল-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: শাকিল-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

‘লজ্জা ও বিবেক থাকলে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিব উদ্দিন আহমদ পদত্যাগ করতো’ বলে মন্তব্য করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ডা. এমাজউদ্দীন আহমদ। মঙ্গলবার (০৫ এপ্রিল) দুপুরে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে ‘গণতন্ত্র প্রতিষ্ঠায় প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ভূমিকা’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

ঢাকা: ‘লজ্জা ও বিবেক থাকলে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিব উদ্দিন আহমদ পদত্যাগ করতো’ বলে মন্তব্য করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ডা. এমাজউদ্দীন আহমদ।

 

মঙ্গলবার (০৫ এপ্রিল) দুপুরে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে ‘গণতন্ত্র প্রতিষ্ঠায় প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ভূমিকা’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

জিয়া পরিষদ কেন্দ্রীয় কমিটির ২৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করা হয়।  

নির্বাচন কমিশনারদের কঠোর সমালোচনা করে এমাজউদ্দীন বলেন,‘আমরা বিভিন্নভাবে লক্ষ করেছি আল্লাহ তাআলা এদেরকে লজ্জা বোধ বলতে কিছুই দেয়নি। একটু লজ্জা ও বিবেক বোধ থাকলে নিজেরা পদত্যাগ করে যোগ্য লোকদের কাছে তাদের দায়িত্ব হস্তান্তর করতো। আল্লাহ এদেরকে শুভ বুদ্ধি দিক।

চলমান ইউনিয়ন পরিষদ নির্বাচনের সহিংসতার কথা উল্লেখ করে এমাজউদ্দীন বলেন,‘৫ জানুয়ারি ভোটারবিহীন নির্বাচনকে কেন্দ্র করে বিএনপির আন্দোলনের সময় যত লোক মৃত্যুবরণ করেছিল তার চেয়ে কোনো অংশে কম লোক এই নির্বাচনী সহিংসতায় মৃত্যুবরণ করেনি। কিন্তু অত্যন্ত দুঃখের বিষয় কারা এই হত্যাকাণ্ডের জন্য দায়ী সঠিকভাবে তদন্ত করা হচ্ছে না। আজ হোক কাল হোক যারা এই সহিংসতা ঘটিয়েছে তাদের বিরুদ্ধে মামলা হবে।

বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির প্রসঙ্গে তিনি বলেন,‘শুধু পদত্যাগের মাধ্যমেই গভর্ণরের পাপ মোচন হয়নি। এই স্থান থেকে পৃথিবীর আর কোনো দেশে টাকা চুরি হয়নি। তার (আতিউর রহমান) দায়িত্ববোধ থাকলে তিনি সঠিক কথা বলে পদত্যাগ করতেন। যারাই জড়িত থাকুক না কেন আল্লাহ তাদেরকে মাফ করবেন না।

জিয়া পরিষদ কেন্দ্রীয় কমিটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান কবির মুরাদের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন- কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি ড. মো. এমতাজ হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক লুৎফর রহমান, সংগঠনের সহকারী মহাসচিব আব্দুল্লাহহিল মাসুদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩৫৭ ঘণ্টা, এপ্রিল ০৫, ২০১৬
এইচআর/বিএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2016-04-05 04:00:13