ঢাকা, শনিবার, ২ ভাদ্র ১৪২৬, ১৭ আগস্ট ২০১৯
bangla news

জঙ্গিদের নিশানা মুছে দেওয়া হচ্ছে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬-০৪-০৪ ১০:৩৮:৪০ এএম
স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম

স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম

স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, ফ্রান্স-বেলজিয়ামসহ ইউরোপের সুরক্ষিত রাষ্ট্রগুলোতে যখন একের পর এক জঙ্গি হামলা হচ্ছে, তখন বাংলাদেশে জঙ্গিদের নিশানা মুছে দেওয়া হচ্ছে।

সিরাজগঞ্জ: স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, ফ্রান্স-বেলজিয়ামসহ ইউরোপের সুরক্ষিত রাষ্ট্রগুলোতে যখন একের পর এক জঙ্গি হামলা হচ্ছে, তখন বাংলাদেশে জঙ্গিদের নিশানা মুছে দেওয়া হচ্ছে।

 

সোমবার (০৪ এপ্রিল) সন্ধ্যায় সিরাজগঞ্জের শাহজাদপুর সরকারি কলেজ মাঠে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

নাসিম বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা দেশে গণতন্ত্র ফিরিয়ে দিয়েছেন। জঙ্গিবাদ দমন করে আলোকিত বাংলাদেশ গড়ে তুলেছেন।

তিনি বলেন, সারাবিশ্বে সুরক্ষিত বিভিন্ন দেশে বর্তমানে জঙ্গিরা ক্রমান্বয়ে আক্রমণ করে মানুষ হত্যা করছে। বাংলাদেশেও খালেদা জিয়া সরকারের আমলে জঙ্গি উত্থান ঘটেছিল। কিন্তু শেখ হাসিনার সরকার প্রথম থেকেই কঠোর হাতে এই অপশক্তিকে দমন করেছে। এখন এদের নিশানা মুছে দেওয়ার প্রচেষ্টা চলছে, তা অবশ্যই সফল হবে।

নাসিম আরো বলেন, বাংলাদেশকে আধুনিক ও সমৃদ্ধ রাষ্ট্র হিসেবে গড়ে তুলতে মালয়েশিয়ার মাহাথির মোহাম্মদ, সিঙ্গাপুরের লি কুয়ানের মতো শেখ হাসিনাকে বারবার ক্ষমতায় রাখতে হবে। কারণ শেখ হাসিনাই পারেন দেশকে অন্ধকারমুক্ত করে উন্নত দেশের তালিকায় পৌঁছে দিতে।

শাহজাদপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাসিবুর রহমান স্বপনের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত মুন্না, গাজী ম ম আমজাদ হোসেন মিলন, সেলিনা বেগম স্বপ্না, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি সিরাজুল ইসলাম খান, আবু ইউসুফ সূর্য্য, কেএম হোসেন আলী হাসান, অ্যাডভোকেট আব্দুর রহমান, আব্দুস সামাদ তালুকদার, সিরাজগঞ্জ পৌর মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তা ও শাহজাদপুর পৌর মেয়র হালিমুল হক মীরু প্রমুখ।

এরআগে বিকেলে মন্ত্রী উপজেলার পোতাজিয়ায় ৫০ শয্যা বিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উদ্বোধন করেন। পরে তিনি সেখানে এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন।

মন্ত্রী এ সময় চিকিৎসকদের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, স্বাধীনতার পর বর্তমান সরকারের আমলে প্রায় ৭ হাজার চিকিৎসক নিয়োগ দেওয়া হয়েছে। এদের  দেশের যে প্রান্তেই বদলি করা হোক, সেখানেই সঠিকভাবে দায়িত্ব পালন করতে হবে। তাদের দায়িত্বে অবহেলা ও শহরে থাকার মানসিকতা বরদাশত করা হবে না।  

সিরাজগঞ্জের সিভিল সার্জন ডা. সাদিকুল ইসলামের সভাপতিত্বে ওই সমাবেশে বিশেষ অতিথি ছিলেন, হাসিবুর রহমান স্বপন, গাজী ম ম আমজাদ হোসেন মিলন, স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী বি.  জে. এম এ মুহিত, কেন্দ্রীয় যুবলীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক সাজ্জাদ হায়দার লিটন, সিরাজগঞ্জের জেলা প্রশাসক মো. বিল্লাল হোসেন, পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহম্মেদ, শাহজাদপুর উপজেলা চেয়ারম্যান আজাদ রহমান প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, এপ্রিল ০৪, ২০১৬
এসআর

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2016-04-04 10:38:40