ঢাকা, বৃহস্পতিবার, ৪ আশ্বিন ১৪২৬, ১৯ সেপ্টেম্বর ২০১৯
bangla news

‘রক্ত দিয়ে হোলি খেলছে সরকার’

সিনিয়র স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬-০৪-০৪ ৬:০৬:১৯ এএম
বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান

বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান

ইউনিয়ন পরিষদ নির্বাচনে সরকার রক্ত দিয়ে হোলি খেলছে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান।

ঢাকা: ইউনিয়ন পরিষদ নির্বাচনে সরকার রক্ত দিয়ে হোলি খেলছে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান।

 

সোমবার (০৪ এপ্রিল) দুপুরে রাজধানীর ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনে ‘ক্ষমতার ভারসাম্য, সাংবিধান সংস্কার ও গণতন্ত্র পুনরুদ্ধারে দেশপ্রেমিক শক্তির বৃহত্তর ঐক্য শীর্ষক’ আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

আলোচনা সভার আয়োজন করে বাংলাদেশ জাতীয় দল।

নোমান বলেন,  ইউনিয়ন পরিষদ নির্বাচনকে প্রহসনে পরিণত করছে সরকার। জনগণ যাতে  ভোট কেন্দ্রে না যায় সেই ব্যবস্থাই করেছেন তিনি। এই সরকার ভোটের নামে ইউপি নির্বাচনে রক্তের হোলিখেলা তৈরি করছে।

ভোটার বিহীন সরকার এখন জনগনকে বাইস্কোপ দেখানোর চেষ্টা করছে বলেও মন্তব্য করেন নোমান।

নোমান বলেন, ২০ দল ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া স্বায়ত্বশাষিত নির্বাচনে অংশ নিলেও শেখ হাসিনার অধীনে ২০ দল ও খালেদা জিয়া জাতীয় নির্বাচনে অংশ নেবে না।  স্বায়ত্বশাষিত নির্বাচনে গিয়ে আমরা জনগণকে দেখাতে সক্ষম হয়েছি হাসিনার অধীনে কোনো নির্বাচন সুষ্ঠু হতে পারে না।
 
তিনি বলেন, আগে জাল ভোট হত, এখন সরকারি বাহিনী ও নির্বাচন কমিশন ঘরের মধ্যে বসে ব্যালট বাক্স ভরে ফেলে। তার পরে সেই অনুযায়ী চেয়ারম্যান, ইউপি সদস্যদের রেজাল্ট ঘোষণা করা হয়।  ভোট গণনাও করা হয় না।

বিএনপির এই নেতা বলেন, নির্বাচন কমিশন সরকারের ডানা (হাত)। তাদের এ হাত পচে গেছে। এটা জনগণের সামনে প্রমাণ করতে পারা আমাদের বড় সাফল্য। আমরা বিজয় অর্জন করবো। আমাদের আন্দোলন চলছে, চলবে। লুটতরাজ সরকারকে প্রতিহত করবো। এ আন্দোলনে জনগণ যখন আরো সম্পৃক্ত হবে তখন সরকার টিকে থাকতে পারবে না।

বাংলাদেশ জাতীয় দলের সভাপতি সৈয়দ এহসানুল হুদার সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন- জাগপার সভাপতি শফিউল আলম প্রধান, সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান, ডেমোক্রেটিক দলের সাধারণ সম্পাদক সাইফুদ্দিন আহমেদ মনি প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৫৬ ঘণ্টা, এপ্রিল ০৪, ২০১৬
এমএম/বিএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2016-04-04 06:06:19