ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

পাথরঘাটায় বিএনপির মিছিলে পুলিশের বাধা

শফিকুল ইসলাম খোকন, পাথরঘাটা সংবাদদাতা | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৩ ঘণ্টা, জুলাই ৬, ২০১১

পাথরঘাটা (বরগুনা): বিএনপি-জামায়াত ও সমমনা দলগুলোর ডাকা টানা ৪৮ ঘণ্টা হরতালের প্রথমদিন পাথরঘাটায় বুধবার সকালে বিএনপির নেতাকর্মীরা মিছিল বের করার চেষ্টা করলে তাতে পুলিশ বাধা দেয়।  

এ সময় শ্লোগান দিয়ে পুলিশের বাধা অতিক্রম করার চেষ্টা করলে পুলিশের লাঠিচার্জে মিছিলটি ছত্রভঙ্গ হয়ে যায়।



অপরদিকে, শহরের গোলচত্বরে ছাত্রলীগের নেতাকর্মীরা লাঠিসোটা নিয়ে হরতালের বিপক্ষে অবস্থান নেয়। তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত পাথরঘাটায় ঢিলেঢালাভাবে হরতাল পালিত হচ্ছে।

এর আগে মঙ্গলবার বিকেলে হরতালের সমর্থনে বিএনপি শহরে মিছিল বের করলে পুলিশের লাঠিচার্জে ৬ নেতাকর্মী আহত হয়।

এর মধ্যে গুরুতর আহত অবস্থায় ছাত্রদল কর্মী মেছাল মুন্সি ও উপজেলা যুবদলের সভাপতি এরফান আহমেদ সোহেনকে পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়।

বিএনপির ৬ নেতাকর্মী গুরুতর আহত হওয়ার সত্যতা স্বীকার করে পাথরঘাটা উপজেলা বিএনপির সহ-সভাপতি চৌধুরী মো. ফারুক বাংলানিউজকে জানান, মঙ্গলবার বিকেল ৫টায় বিএনপি দলীয় কার্যালয় থেকে মিছিল বের করলে পুলিশের লাঠিচার্জে ৬ নেতাকর্মী আহত হয়।

তিনি বলেন, ‘বুধবার টানা ৪৮ ঘণ্টা হরতালের প্রথম দিনেও পুলিশ বাধা দেয় এবং পুলিশের সঙ্গে ছাত্রলীগ নেতাকর্মীরাও পুলিশের ভূমিকায় শহরে অবস্থান করছে। ’

বাংলাদেশ সময়: ১০৫৫ ঘণ্টা, জুলাই ০৬, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।