ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বিএনপির দেশব্যাপী বিক্ষোভ আজ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫২ ঘণ্টা, আগস্ট ২, ২০১১
বিএনপির দেশব্যাপী বিক্ষোভ আজ

ঢাকা: লক্ষীপুরে মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গাড়িবহরে হামলার প্রতিবাদে বুধবার দেশব্যাপী বিক্ষোভ মিছিল সমাবেশ করবে প্রধান বিরোধী দল বিএনপি।

নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ শুরু হবে বিকেলে।

মঙ্গলবার দুপুরে রাজধানীর কাকরাইলে ইসলামী ব্যাংক কমিউনিটি হাসপাতালে চিকিৎসাধীন ওই হামলায় আহত সাংবাদিক মহসীন হোসেনকে দেখতে গিয়ে সাংবাদিকদের এ কর্মসূচির কথা জানান বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

ব্যারিস্টার মওদুদ বলেন, আওয়ামী লীগ সরকার মানবাধিকার, সংবাদ পত্রের স্বাধীনতা ও গণতন্ত্রে বিশ্বাস করেনা বলেই বিরোধী দলের ভারপ্রাপ্ত মহাসচিবের গাড়ির বহরে হামলা করতে দ্বিধা করেনি। এই নারকীয় ও বর্বরোচিত হামলার নিন্দা জানাবার ভাষা আমাদের নেই।

তিনি বলেন, হামলার শিকার গাড়িটিতে ১৩ জন সাংবাদিক তাদের পরিচয় দেওয়ার পরও নির্মমভাবে পিটিয়েছে। এ ঘটনার সঙ্গে জড়িতদের অবিলম্বে শাস্তি দেওয়া না হলে ধরে নেব এ হামলা সরকারই করিয়েছে।

ঘটনার সুষ্ঠু তদন্ত ও দোষীদের শাস্তি দাবি করে তিনি আরও  বলেন, খুনি আসামিদের ছেড়ে দিলে সন্ত্রাস আরও বেড়ে যাবে বলে যে আশঙ্কা প্রকাশ করেছিলাম। এ ঘটনার মধ্য দিয়ে আমাদের সেই শঙ্কা আবারও প্রমাণ হলো।

উল্লেখ্য, ২০০০ সালে আওয়ামী লীগ সরকারের আমলে ১৮ সেপ্টেম্বর লক্ষ্মীপুর শহরের বাসা  থেকে জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক ও আইনজীবী নুরুল ইসলামকে অপহরণ করে হত্যা করা হয়।

২০০৩ সালে নুরুল ইসলাম হত্যা মামলার বিচারিক আদালত এএইচএম বিপ্লবসহ পাঁচজন আসামির মৃত্যুদ- ও নয়জনের যাবজ্জীবন কারাদ-ের রায় দেন। গতমাসে বিপ্লবের ফাঁসির আদেশ মওকুফ করেন রাষ্ট্রপতি।

প্রতিবাদে সোমবার দুপুরে লক্ষ্মীপুরে আয়োজিত বিক্ষোভ সমাবেশে যোগ দিতে গেলে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুলের গাড়ি বহরে হামলা হয় ।

বাংলাদেশ সময়: ১০০৬ ঘণ্টা, আগস্ট ০৩, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।