bangla news

‘নির্বাচন কমিশনারদের পদত্যাগ করা উচিত’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬-০৪-০১ ৭:২২:২৫ এএম

ইউনিয়ন পরিষদ নির্বাচনে সহিংসতার দায় নিয়ে নির্বাচন কমিশনারদের পদত্যাগ করা উচিত বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শাহ মোয়াজ্জেম হোসেন।

ঢাকা: ইউনিয়ন পরিষদ নির্বাচনে সহিংসতার দায় নিয়ে নির্বাচন কমিশনারদের পদত্যাগ করা উচিত বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শাহ মোয়াজ্জেম হোসেন।

 

 
একইভাবে প্রহসনের ইউনিয়ন পরিষদ নির্বাচনকে প্রত্যাখ্যান করতে বিএনপিকে পরামর্শ দিয়েছেন তিনি।
 
শুক্রবার (০১ এপ্রিল) দুপুরে জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ গণতান্ত্রিক সংসদ আয়োজিত ‘দেশনেত্রী খালেদা জিয়ার বিরুদ্ধে তথাকথিত গ্রেফতারি পরোয়ানা প্রত্যাহারের’ দাবিতে নাগরিক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ পরামর্শ দেন।
 
সহিংসতায় প্রধান নির্বাচন কমিশনারসহ সব কমিশনারকে দায়ী করে অবিলম্বে তাদের পদত্যাগ দাবি করেন তিনি।
 
সরকারের উদ্দেশে তিনি বলেন, ‘প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিবউদ্দীন আহমেদসহ সব কমিশনারকে বিচারের মুখোমুখি করতে হবে।’
 
বিএনপির উদ্দেশে মোয়াজ্জেম বলেন,‘এই নির্বাচন কমিশনের অধীনে বিএনপির অংশগ্রহণ করা উচিত হয়নি। কারচুপি হবে, সেটা তো আমরা আগেই জানতাম। বিএনপির উচিত হবে পরবর্তী ইউনিয়ন নির্বাচনগুলোকে ঘৃণা ভরে প্রত্যাখ্যান করা।’
 
খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির জন্য প্রধানমন্ত্রীর লজ্জা হওয়া উচিত বলেও মন্তব্য করেন শাহ মোয়াজ্জেম।
 
তিনি বলেন, কাউন্সিলকে ব্যর্থ করতে অনেক চেষ্টা করা হয়েছে। ব্যর্থ করতে না পেরে খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে সরকার আবার নতুন চাল শুরু করেছে।
 
মোয়াজ্জেম বলেন, ‘সাবেক তিনবারের প্রধানমন্ত্রীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা একটা বাড়াবাড়ি। এটার একটা সীমা আছে। খালেদা জিয়াকে গ্রেফতার করলে সাধারণ জনগণ রাস্তায় নেমে আসবে।’
 
শুধু গোপালগঞ্জ নয়, দেশের যেকোনো জায়গা থেকে তারেক রহমান প্রতিদ্বন্দ্বিতা করলে বিপুল ভোটে বিজয়ী হবেন বলে মন্তব্য করেন তিনি।
 
সংগঠনের সভাপতি চৌধুরী রাজীব হাসান রিপনের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন- বিএনপির অর্থ বিষয়ক সম্পাদক আব্দুস সালাম, স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, মহিলা দল নেত্রী ফরিদা ইয়াসমিন ও বাংলাদেশ ন্যাপ ঢাকা মহানগরের সদস্য সচিব শহিদুন্নবী ডাবলু প্রমুখ।
 
বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, এপ্রিল ০১, ২০১৬
আরইউ/এসএ/পিসি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2016-04-01 07:22:25