bangla news

খালেদাকে ভয় দেখানোর জন্যই গ্রেফতারি পরোয়ানা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬-০৩-৩১ ১০:১৬:২৭ এএম
ছবি: পিয়াস-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: পিয়াস-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

 

 

 

ঢাকা: ভয়-ভীতি দেখানোর জন্যই বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে বলে অভিযোগ করেছেন দলটির ভাইস চেয়ারম্যান শাহ মোয়াজ্জেম হোসেন।

বৃহস্পতিবার (৩১ মার্চ) নয়াপল্টনে ভাসানী মিলনায়তনে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ অভিযোগ করেন। মহান স্বাধীনতা দিবস উপলক্ষে জিয়ামঞ্চ আলোচনা সভার আয়োজন করে।

 

 
সংগঠনটির সভাপতি বিএনপির অর্থনীতি বিষয়ক সম্পাদক আবদুস সালামের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য দেন জিয়ামঞ্চের নির্বাহী সভাপতি মহিসিন আহমেদ, সাধারণ সম্পাদক ফয়েজ উল্লাহ ইকবাল ও বিএনপির নির্বহী সদস্য রফিক সিকদার।
 
শাহ মোয়াজ্জেম হোসেন বলেন, খালেদা জিয়া একজন সম্ভ্রান্ত ঘরের নারী। তিনি তিনবার প্রধানমন্ত্রী হয়েছেন, বাংলাদেশের সবচেয় জনপ্রিয় রাজনৈতিক দল বিএনপির চেয়ারপারসন হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি নাকি বাসে বোমা মেরেছেন। পাগলেও এ কথা বিশ্বাস করবে না। মূলত ভয়-ভীতি দেখানোর জন্যই তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে।
 
প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশে তিনি বলেন, আপনি ভাবলেন কীভাবে, আপনার মতোই যিনি তিনবার প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করেছেন, তিনি গাড়িতে বোমা মারবেন? অগ্নিসংযোগ করবেন? কোনো সুস্থ মানুষ এ কথা বিশ্বাস করবে?
 
খালেদা জিয়ার দেওয়া একটি বক্তব্যকে ভুলভাবে উপস্থাপন করা হয়েছে দাবি করে শাহ মোয়াজ্জেম বলেন, শেখ হাসিনাকে একেবারে সরিয়ে দিয়ে নয়, ক্ষমতা থেকে সরিয়ে দিয়ে নির্বাচনের কথা বলেছেন বিএনপি চেয়ারপারসন। কিন্তু সেটিকে অন্যভাবে উপস্থাপন করা হয়েছে। আমাদের বক্তব্য পরিষ্কার- কোনো দলীয় সরকারের অধীনে নয়, নির্দলীয় সরকারের অধীনেই নির্বাচন হতে হবে। প্রয়োজনে আমাদের অভিভাবক জাতিসংঘের তত্ত্বাবধানে ও সেনাবাহিনীর সহযোগিতায় সে নির্বাচন হতে পারে।
 
বিএনপির নব-নির্বাচতি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে স্বাগত জানিয়ে শাহ মোয়াজ্জেম হোসেন বলেন, আমি শুরু থেকে বলে আসছিলাম মির্জা ফখরুলকে ভারমুক্ত করে পূর্ণ দায়িত্ব দিতে। যাই হোক বিলম্ব হলেও উনাকে পূর্ণাঙ্গ মহাসচিব করা হয়েছে। উনার মতো শিক্ষিত, মার্জিত লোক যে দলের মহাসচিব, সে দল একদিন ঘুরে দাঁড়াবেই।
 
বাংলাদেশ সময়: ২০১১ ঘণ্টা, মার্চ ৩১, ২০১৬
এজেড/আইএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2016-03-31 10:16:27