ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সন্ধ্যা পর্যন্ত দু’শতাধিক আটক ও আড়াই শতাধিক আহত: বিএনপি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১ ঘণ্টা, জুলাই ৫, ২০১১
সন্ধ্যা পর্যন্ত দু’শতাধিক আটক ও আড়াই শতাধিক আহত: বিএনপি

ঢাকা: সারাদেশে মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত দু’শতাধিক নেতা-কর্মী আটক ও আড়াই শতাধিক নেতা-কর্মী আহত হয়েছেন বলে দাবি করেছে বিএনপি।

টানা ৪৮ ঘণ্টার হরতাল শুরুর আগে গ্রেপ্তার ও আহতের পরিসংখ্যান, নিপীড়ন-নির্যাতনের চিত্র তুলে ধরতে মঙ্গলবার সন্ধ্যা সাড়ে সাতটায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে দলটির যুগ্ম-মহাসচিব রুহুল কবীর রিজভী এ দাবি করেন।



এ সময় তিনি বলেন, ‘হরতালের বিরুদ্ধে মোবাইল কোর্টের তৎপরতা চলছে। তবে এ সংবাদ সম্মেলন পর্যন্ত মোবাইল কোর্টে কাউকে শাস্তি দেওয়া হয়েছে কিন না তা আমরা জানতে পারিনি। ’

তিনি বলেন, ‘দেশ ক্রান্তিকাল অতিক্রম করছে। তাই আমরা ৪৮ ঘণ্টার হরতাল দিয়েছি। আমরা গণতান্ত্রিক পদ্ধতিতে হরতাল করতে চাই। কিন্তু যেভাবে আমাদের ওপর নির্যাতন-নিপীড়ন চালানো হচ্ছে তাতে হিটলার মুসোলিনি বেঁচে থাকলে শেখ হাসিনার কা- দেখে লজ্জা পেতেন। ’

নির্যাতন থেকে কেন্দ্রীয় নেতাদেরও রেহাই দেওয়া হচ্ছে না বলে অভিযোগ তুলে বিএনপি নেতা-কর্মীদের গ্রেপ্তারের নিন্দা ও গ্রেপ্তারকৃতদের অবিলম্বে মুক্তির দাবি জানান তিনি।

সংবাদ সম্মেলনে ঢাকা মহানগর বিএনপির সদস্য সচিব আব্দুস সালাম, বিএনপির তথ্য ও গবেষণা সম্পাদক হাবিবুর রহমান হাবিব প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০০১ ঘণ্টা, জুলাই ৫, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।