ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

দুই দিনের রিমান্ডে টুকু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৭ ঘণ্টা, জুলাই ৫, ২০১১
দুই দিনের রিমান্ডে টুকু

ঢাকা: বিএনপির সহযোগী সংগঠন জাতীয়তাবাদী ছাত্রদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকুকে দুই দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ।

এর আগে রমনা থানার ফারুক হত্যা মামলায় তাকে ১০ রিমান্ড চেয়ে আবেদন করেন তদন্ত কর্মকর্তা গোয়েন্দা (ডিবি) পুলিশের পরিদর্শক ফজলুর রহমান।



মঙ্গলবার বিকেলে ঢাকা মহানগর হাকিম তানভীর আহমেদ দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে দলীয় সূত্র ও ডিবি পুলিশ জানায়, মঙ্গলবার ভোররাত সাড়ে তিনটার দিকে গুলশানের ভাইয়ের বাসা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

মহানগর গোয়েন্দা পুলিশ সূত্র বাংলানিউজকে জানায়, ঢাকা বিশ্ববিদ্যালয় দিবসে উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিককে লক্ষ্য করে ককটেল নিক্ষেপ এবং ছাত্রদলের ডাকা ধর্মঘটের সময় বিশ্ববিদ্যালয় ও আশপাশের এলাকায় গাড়ি ভাঙচুরের ঘটনায় দায়ের করা বিভিন্ন মামলায় তাকে সন্দেহভাজন আসামি হিসেবে গ্রেপ্তার করা হয়েছে।

ডিবির অন্য একটি সূত্র বাংলানিউজকে জানায়, বিএনপি-জামায়াতের ডাকা ৪৮ ঘণ্টার হরতালে বিভিন্ন নাশকতার আশঙ্কায় টুকুকে আটক করা হতে পারে।

গত বছরের ২৭ জুন হরতালের আগের দিন রাত ৯টায় হরতালের সমর্থনে মগবাজার রেলক্রসিংয়ের উত্তর পাশে তালতলা গলির মুখে খুনের উদ্দেশ্যে গাড়িতে অগ্নিসংযোগ ও দুইজনকে অগ্নিদগ্ধ করার ঘটনায় রমনা থানার উপপরিদর্শক শাহেদ আল মামুন বাদী হয়ে রমনা থানায় এ মামলা দায়ের করেন। এই ঘটনায় অগ্নিদগ্ধ ফারুক গত বছর ১ জুলাই ঢাকা মেডিক্যাল হাসপাতালে মারা যান।

রমনা থানার মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য মীর্জা আব্বাস, বিএনপি চেয়ারপারসনের পররাষ্ট্রবিষয়ক উপদেষ্টা শমসের মবিন চৌধুরী, সালাউদ্দিন কাদের চৌধুরী, জামায়াত নেতা মতিউর রহমান নিজামী, আলী আহসান মোহাম্মদ মুজাহিদ, দেলাওয়ার হোসাইন সাঈদী, কাদের মোল্লা, কামারুজ্জামান, শিবিরের সাবেক সভাপতি ড. রেজাউল করিমসহ ১৮ জনকে এ মামলায় গ্রেপ্তার দেখানো হলো।

আসামিপক্ষে মামলা পরিচালনা করেন অ্যাড, সানাউল্লাহ মিয়া, মাসুদ আহমেদ তালুকদার, খোরশেদ আলম, ফারুক আহমেদসহ অর্ধশতাধিক আইনজীবী।

বাংলাদেশ সময়: ১৯৪২ ঘণ্টা, জুলাই ০৫, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।