ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

৪৮ ঘণ্টার হরতালে এলডিপির নৈতিক সমর্থন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৫ ঘণ্টা, জুলাই ৫, ২০১১
৪৮ ঘণ্টার হরতালে এলডিপির নৈতিক সমর্থন

ঢাকা: বিএনপি-জামায়াত ও সমমনা রাজনৈতিক দলগুলোর ডাকা টানা ৪৮ ঘণ্টার হরতালে সমর্থন দিয়েছে লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি)।

মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে এলডিপির চেয়ারম্যান ড. অলি আহমদ বীর বিক্রম এ সমর্থনের কথা জানান।



দেশের সামগ্রিক রাজনৈতিক পরিস্থিতি সম্পর্কে এলডিপি’র অবস্থান তুলে ধরতে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

হরতাল সম্পর্কে সাংবাদিকদের প্রশ্নের জবাবে অলি আহমদ বলেন, ‘এলডিপি হরতাল করবে না। তবে বিরোধী দলগুলোর ডাকা ৪৮ ঘণ্টার হরতালে আমাদের নৈতিক সমর্থন আছে। আমরা মনে করি বিএনপির লাগাতার হরতাল দেওয়া উচিত। কেবল ৪৮ ঘণ্টা হরতাল দিলে চলবে না। ’

তত্ত্বাবধায়ক পদ্ধতি বাতিলের সিদ্ধান্ত সরকারের জন্য আত্মঘাতী হতে পারে মন্তব্য করে তিনি বলেন, ‘তত্ত্বাবধায়ক সরকারের পদ্ধতিগত সংস্কার করা যেতে পারত। কিন্তু, তার পরিবর্তে তত্ত্বাবধায়ক সরকার বাতিলের যে সিদ্ধান্ত সরকার নিয়েছে তা আত্মঘাতী হতে পারে। ’

তিনি বলেন, ‘মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে যে জাতির জন্ম ও যেখানে অধিকাংশ লোক মুসলমান, সেখানে ধর্মীয় অনুভূতিতে আঘাত লাগতে পারে এমন কিছু করা ঠিক হয়নি। তাছাড়া কোরআন ও হাদিসের ওপর হস্তক্ষেপকারীদের ধ্বংস অনিবার্য। তাই সরকারের জন্য এই সিদ্ধান্ত আত্মঘাতী হতে পারে। ’

এ সময় বিডিআর হত্যাকাণ্ডের বিচার, ১০ ট্রাক অস্ত্র মামলা, ২১  আগস্ট গ্রেনেড হামলার বিচার, রমনার বটমূলের হত্যাযজ্ঞ মামলা, যুদ্ধাপরাধ বিচার, স্থানীয় সরকার নির্বাচনে সহিংসতা, দ্রব্যমূল্য উর্ধ্বগতি ও মূল্যস্ফীতি, শেয়ারবাজার কেলেঙ্কারি, গ্যাস-বিদ্যুৎ-পানি সংকট, বিনিয়োগ মন্দা, ব্যাংকের তারল্য সংকট, টাকার মূল্য হ্রাস,  বেকার সমস্যা, প্রবাসীদের দেশে ফেরত, অশান্ত বস্ত্রখাত, আইন-শৃঙ্খলার অবনতি, বিচার বহির্ভূত হত্যাকা-, শিক্ষা প্রতিষ্ঠানে সংঘর্ষ, নারীর প্রতি সংহিংসতা, মাদক বিস্তার, ক্যাডারদের টেণ্ডার-চাঁদাবাজি, রাজনৈতিক হত্যাকা-, দলীয়করণ, বিতর্কিত বিচার বিভাগসহ বিভিন্ন বিষয়ে সরকারের ব্যর্থতার চিত্র তুলে ধরেন ড. অলি আহমদ।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন এলডিপির প্রেসিডিয়াম সদস্য আরিফ মহিউদ্দিন, সহ-সভাপতি কামাল উদ্দিন মোস্তফা, সহ-সভাপতি ড. জমিরুল আক্তার, সিনিয়র যুগ্ম মহাসচিব শাহাদাত হোসেন এবং অন্যান্য নেতারা।

বাংলাদেশ সময়: ১৪২৮ ঘণ্টা, জুলাই ০৫, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।