ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ছাত্রদল সভাপতি টুকু গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৫ ঘণ্টা, জুলাই ৫, ২০১১
ছাত্রদল সভাপতি টুকু গ্রেফতার

ঢাকা: জাতীয়তাবাদী ছাত্রদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকুকে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) গ্রেফতার করেছে।

মঙ্গলবার ভোররাত তিনটার দিকে তার ভাইয়ের গুলশানের বাসা থেকে তাকে আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনী নিয়ে যায় বলে জানান তার ভাবী।

 

দলীয় সূত্র ও ডিবি পুলিশ এ খবরের সত্যতা নিশ্চিত করেছে।

মহানগর গোয়েন্দা পুলিশ সূত্র বাংলানিউজকে জানায়, ঢাকা বিশ্ববিদ্যালয় দিবসে উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিককে লক্ষ্য করে ককটেল নিক্ষেপের ঘটনায় দায়ের করা মামলায় তাকে আটক করা হয়েছে। টুকু ওই মামলার প্রধান আসামী।

এ ছাড়াও ছাত্রদলের ডাকা ধর্মঘটের সময় বিশ্ববিদ্যালয় ও আশপাশের এলাকায় গাড়ি ভাঙচুরের ঘটনায় দায়ের করা বিভিন্ন মামলায় তাকে সন্দেহভাজন আসমি হিসেবে গ্রেপ্তার করা হয়েছে বলে জানায় ডিবি সূত্র।

এদিকি ডিবির অপর একটি সূত্র বাংলানিউজকে জানায়, বিএনপি-জামায়াতের ডাকা ৪৮ ঘণ্টার হরতালে বিভিন্ন নাশকতার আশঙ্কায় টুকুকে আটক করা হয়েছে।  

ডিবি সূত্র জানায়, টুকুকে গ্রেপ্তারের পর মিন্টু রোডের মহানগর গোয়েন্দা কার্যালয়ে ভোর চারটার দিকে নিয়ে আসা হয়। কিন্তু, তাকে গ্রেফতারের বিষয়টি গোয়েন্দা পুলিশ প্রথমে অস্বীকার করে। অবশ্য পরে তাকে গ্রেফতারের বিষয়টি স্বীকার করে ডিবি পুলিশ।  

এদিকে টুকুকে গ্রেফতারের ঘটনায় ছাত্রদলের নেতাকর্মীদের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

দলটির কেন্দ্রিয় কমিটির সাধারণ সম্পাদক আমিরুল ইসলাম খান আলিম এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। তিনি বাংলানিউজকে বলেছেন, এ ঘটনার প্রতিবাদে সারাদেশে বিক্ষোভ চলছে। হরতালের পরে ছাত্রদল বিস্তারিত কর্মসূচী দেবে বলে জানান তিনি।


বাংলাদেশ সময়: ০৯১৪ ঘণ্টা, জুলাই ০৫, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।