ঢাকা, শুক্রবার, ৩ শ্রাবণ ১৪২৬, ১৯ জুলাই ২০১৯
bangla news

তনু হত্যাকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬-০৩-২৪ ৪:১২:৫৯ এএম

কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের শিক্ষার্থী সোহাগী জাহান তনু হত্যাকারীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের নেতারা। বৃহস্পতিবার (২৪ মার্চ) জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত এক মানববন্ধনে এ দাবি জানানো হয়।

ঢাকা: কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের শিক্ষার্থী সোহাগী জাহান তনু হত্যাকারীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের নেতারা।

বৃহস্পতিবার (২৪ মার্চ) জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত এক মানববন্ধনে এ দাবি জানানো হয়।

মানববন্ধনে সংগঠনের কেন্দ্রীয় সভাপতি ইমরান হাবিব রুমন বলেন, সাড়া দেশে একের পর এক নারী নির্যাতনের ঘটনা ঘটে চলেছে, কিন্তু এর কোনো বিচার বা প্রতিকার হচ্ছে না। এতে সন্ত্রাসীরা আরও বেপরোয়া হয়ে উঠছে। তাই দ্রুত এসব সন্ত্রাসীদের গ্রেফতার করে শাস্তি দেওয়া হোক। 

তিনি বলেন, তনু একজন নিস্পাপ শিক্ষার্থী ছিলেন। কিন্তু তাকে বাঁচতে দেয়া হলো না। শিক্ষার্থীদের উপর এমন নৃশংস হত্যা মেনে নেয়া যায় না। অনতিবিলম্বে দোষীদের গ্রেফতার করে দৃষ্টান্ত মূলক শাস্তি দেয়া হোক।

বক্তারা বলেন, এসব কারণে নির্যাতন বন্ধ করা যাচ্ছে না। নারীর প্রতি সামাজিক দৃষ্টিভঙ্গিও নারী নির্যাতনের অন্যতম কারণ। সমাজে নারী পুরুষের বৈষম্য বহাল রেখে দৃষ্টিভঙ্গির পরিবর্তন সম্ভব নয়।

সমাবেশ থেকে বক্তারা নারী নির্যাতন বন্ধে সর্বোপরি সামাজিক আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আয়োজক সংগঠনের সহ-সভাপতি আল কাদের জয়, সাংগঠনিক সম্পাদক রাশিব রহমান, দপ্তর সম্পাদক শ্যামল বর্মণ, অর্থ সম্পাদক রুখশানা আফরোজ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩৪০ ঘণ্টা, মার্চ ২৪,
একে/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2016-03-24 04:12:59