ঢাকা, শনিবার, ৪ শ্রাবণ ১৪২৬, ২০ জুলাই ২০১৯
bangla news

ছয়টি আঙ্গুলের ছাপ দিলো কে, জানতে চান নিলু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬-০৩-২৩ ১১:৩৩:১১ পিএম

বাংলাদেশ ব্যাংকের অর্থ চুরিতে ছয়টি আঙ্গুলের ছাপ কে দিলো, জানতে চেয়েছেন ন্যাশনালিস্ট ডেমোক্রেটিক ফ্রন্টের চেয়ারম্যান শেখ শওকত হোসেন নিলু।

 

ঢাকা: বাংলাদেশ ব্যাংকের অর্থ চুরিতে ছয়টি আঙ্গুলের ছাপ কে দিলো, জানতে চেয়েছেন ন্যাশনালিস্ট ডেমোক্রেটিক ফ্রন্টের চেয়ারম্যান শেখ শওকত হোসেন নিলু।

বুধবার (২৩ মার্চ) জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে আলোচনা সভায় তিনি সরকারের কাছে এ প্রসঙ্গে জানতে চান।

সভার আয়োজন করে ন্যাশনালিস্ট ডেমোক্রেটিক ফ্রন্ট (এনডিএফ)।

নিলু বলেন, বাংলাদেশ ব্যাংক রাষ্ট্রের অংশ, সরকারের অংশ নয়। এ ব্যাংক থেকে টাকা রিলিজ করতে হলে ছয়টি আঙ্গুলের ছাপ প্রয়োজন। গভর্নর পদত্যাগ করায় প্রধানমন্ত্রীর চোখের পানি এসেছে, এ কথা জানিয়েছেন আতিউর রহমান। কিন্তু ছয়টি আঙ্গুলের ছাপ কার কার সেই কথা জানাননি কেন?

চার হাজার কোটি টাকা লোপাটের পর অর্থমন্ত্রী বলেছিলেন, সামান্য টাকা। তার এমন কথার জন্য আটশো কোটি টাকা লুট হয়েছে বলে অভিযোগ করেন তিনি।

তিনি বলেন, আটশো কোটি টাকা বিদেশে কাজ করা আমাদের শ্রমিকের টাকা, এদেশের জনগণের টাকা। কিন্তু টাকা লোপাটের পর অর্থমন্ত্রী কোনো উদ্যোগ নেননি।

এসময় অর্থমন্ত্রী, খাদ্যমন্ত্রী ও মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রীর পদত্যাগ দাবি করে তিনি বলেন, তারা নিজ উদ্যোগে পদত্যাগ করে সরকারকে দায় মুক্তি দেওয়া উচিত।

পার্টির কেন্দ্রীয় নেতা মোয়াজ্জেম হোসেন খান মজলিশের সভাপতিত্ব আরও বক্তব্য রাখেন মহাসচিব আলমগীর মজুমদার, ন্যাশনাল পিপলস পার্টির ভাইস চেয়ারম্যান আশা সিদ্দীক প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০১৯ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৬
এফবি/এইচআর/এসএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2016-03-23 23:33:11