ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

রাজনীতি

রাবিতে ছাত্রলীগের দু’গ্রুপের গোলাগুলি, আহত ১০

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৩০ ঘণ্টা, আগস্ট ৭, ২০১০

রাজশাহী: রাজশাহী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক গ্রুপের মধ্যে সংঘর্ষ ও গোলাগুলির ঘটনায় ১০ জন আহত হয়েছে। আহতদের মধ্যে চার জনের অবস্থা গুরুতর।



গুরুতর আহতরা হচ্ছেন- সভাপতি গ্রুপের সংস্কৃত বিভাগের মেহেদী, সাধারণ সম্পাদক গ্রুপের পদার্থ বিজ্ঞান বিভাগের ৪র্থ বর্ষের ছাত্র আজিজ, ইসলামের ইতিহাসের ৪র্থ বর্ষের ছাত্র ফারদিন ও ব্যাকিং বিভাগের ৪র্থ বর্ষের ছাত্র ফারদিন। তাদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বর্তমানে উভয় গ্রুপের মধ্যে তীব্র উত্তেজনা বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

মহিতার থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল খায়ের বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে বলেন, ‘শনিবার বেলা আড়াইটার দিকে সভাপতি আওয়াল কবির জয় গ্রুপের নয়ন ক্যাম্পাসের টুকিটাকি চত্বরে ধূমপান করছিলো। এ সময় সাধারণ সম্পাদক মাজেদুল ইসলাম অপু গ্রুপের এক সমর্থকের মুখে তাদের সিগারেটের ধোঁয়া লাগে। তিনি অপু গ্রুপের ফারদিন ও রতনকে জানালে তারা নয়নকে এর কারণ জিজ্ঞাসা করেন। এতে উভয় গ্রুপের মধ্যে কাথা কাটাকাটি শুরু হয়। এক পর্যায়ে অপু গ্রুপের কর্মীরা জয় গ্রুপের কর্মীদের ধাওয়া করে জুবেরী ভবনে নিয়ে যায়।

এ সময় ফারদিনকে কুপিয়ে আহত করে অপু গ্রুপের কর্মীরা। পরে জয় গ্রুপের কর্মীরা রামদা, হাসুয়া, নিয়ে জিয়া ও সোহরাওয়ার্দী হলে হামলা চালায়। পরে উভয় গ্রুপের মধ্যে প্রায় ১০ রাউন্ড গুলি বিনিময় হয়। এতে দুটি গ্রুপের ১০ জন আহত হন।

আহতরা হচ্ছেন- ফাইন্যান্স বিভাগের মনির, নৃবিজ্ঞান বিভাগের নাহিদ, ব্যবস্থাপনা বিভাগের সালাম, নৃবিজ্ঞান বিভাগের ডিলস, ইতিহাসের ফারদিন, পদার্থ বিজ্ঞান বিভাগের আব্দুল আজিজ, হিসাব বিজ্ঞান বিভাগের তানিম, সংস্কৃত বিভাগের মেহেদী, রসায়ন বিভাগের শাকিব ও মার্কেটিং বিভাগের মোস্তফা।

আহতদের মধ্যে গুলিবিদ্ধ হয়েছেন জয় গ্রুপের মেহেদী ও রসায়ন বিভাগের শাকিব। তাদের দ্রুত রাজশাহী মেডিকেল কলেজে ভর্তি করা হয়েছে।

ক্যাম্পাসে এখন থমথমে অবস্থা বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। রিপোর্ট লেখা পর্যন্ত উভয় গ্রুপের নেতা-কর্মীরা হলে হলে সশস্ত্র অবস্থান করছে।

এ ব্যাপারে ছাত্রলীগ সভাপতি আওয়াল কবির জয় বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে বলেন, ‘নিজেদের মধ্যে ভুল বোঝাবুঝির কারণেই এই অনাকাঙ্খিত ঘটনা ঘটেছে। ক্যাম্পাসে কিছু বহিরাগত সন্ত্রাসীরা এ ঘটনার ইন্ধন দিয়েছে। এ নিয়ে উভয় গ্রুপের মধ্যে মীমাংসায় বসা হবে। ’
 
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রক্টর চৌধুরী মোহাম্মদ জাকারিয়া বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে বলেন, ‘এখন অবস্থা স্বাভাবিক রয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। ’

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, আগস্ট ০৭, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।