ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থার নতুন ফর্মুলা নিয়ে সংসদে আসুন: নাসিম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৮ ঘণ্টা, জুন ২৬, ২০১১
তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থার নতুন ফর্মুলা নিয়ে সংসদে আসুন: নাসিম

ঢাকা: তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থার নতুন ফর্মুলা নিয়ে আলোচনার জন্য বিএনপিকে সংসদে আসার আহবান জানিয়েছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মো. নাসিম।

রোববার দুপুর ১২টায় তত্ত্বাবধায়ক সরকার ইস্যু নিয়ে বিএনপি-জামায়াতের নৈরাজ্য ও চক্রান্তের বিরুদ্ধে এক প্রতিবাদ সভায় তিনি এ আহবান জানান।



ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) বঙ্গবন্ধু একাডেমি এ প্রতিবাদ সভার আয়োজন করে।

নাসিম বলেন, ‘সরকারের কাছেও তত্ত্বাবধায়ক বিষয়ে ফর্মুলা আছে। তাই এটা নিয়ে উত্তেজনা সৃষ্টি না করে সংসদে এসে আলোচনা করুন। ’

তত্ত্বাবধায়ক সরকার সম্পর্কে মাসুদ উদ্দিন চৌধুরীর উক্তি উল্লেখ করে তিনি বলেন, ‘১/১১ সময় অনেকেই অবৈধভাবে ক্ষমতা দখলের চেষ্টা করেছিলো। তা ভুলে গেলে চলবে না। ’

তত্ত্বাবধায়ক সরকার নয় বরং নির্বাচন কমিশনের আত্মিক স্বাধীনতা নিশ্চিত ও সুষ্ঠুভাবে নির্বাচনের জন্য সাংবিধানিক স্বীকৃতি দেওয়ার আহ্বান জানান তিনি।

শেয়ারবাজারের কথা উল্লেখ্য করে তিনি বলেন, ‘সাম্প্রতিক পুঁজিবাজারের কারসাজি নিয়ে তদন্ত প্রতিবেদনে দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার পাশাপাশি পুঁজিবাজারকে চাঙ্গা করতে হবে। ’

আদিবাসীদের যাতে সাংবিধানীক অধিকার সংরক্ষিত থাকে, এজন্য সরকাকে নজর দেওয়ার কথা বলেন তিনি।

বঙ্গবন্ধু একাডেমির সভাপতি হেমায়েত উদ্দিন বীর বিক্রমের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব গোলাম কদ্দুস, কৃষকলীগ সহসভাপতি শেখ মো. জাহাঙ্গীর আলম, সাংগঠনিক সম্পাদক এমএ করিম, আওয়ামী লীগ নেতা মোজাফ্ফর হোসেন পল্টু প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩৩০ ঘণ্টা, জুন ২৬, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।