ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ঢাবিতে উপাচার্যের কাছে ছাত্রদলকে যেতে দিল না পুলিশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩০ ঘণ্টা, জুন ২৭, ২০১১
ঢাবিতে উপাচার্যের কাছে ছাত্রদলকে যেতে দিল না পুলিশ

ঢাকা: ৭ দফা দাবি নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কাছে স্মারকলিপি দিতে গিয়ে পুলিশি বাধার সম্মুখীন হয়েছেন বিশ্ববিদ্যালয়ের ছাত্রদল নেতারা।

সোমবার বেলা সাড়ে ১১টার দিকে শাহবাগে জাতীয় জাদুঘরের প্রধান ফটক থেকে বিক্ষোভ মিছিলসহ ক্যাম্পাসে ঢোকার সময় তারা এ বাধার সম্মুখীন হন।



এ সময় পুলিশের সঙ্গে ছাত্রদল নেতাদের ধ্বস্তাধস্তি হয়।

ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু, সাধারণ সম্পাদক অমিরুল ইসলাম আলিমসহ কয়েকশ ছাত্রদল কর্মী উপস্থিত ছিলেন।

পরে বাধা পেয়ে ছাত্রদল নেতারা জাদুঘরের সামনের রাস্তায় বিক্ষোভ সমাবেশ করেন।

 এ সময় তারা শিক্ষার সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে ৭টি দাবি তুলে ধরেন।

দাবিগুলো হলো- বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার নামে নির্মাণাধীন হলটির নামকরণ বহাল রাখা, হলগুলোতে সকল ছাত্র সংগঠনের সহাবস্থান, ক্যাম্পাসে সকল ছাত্র সংগঠনের রাজনৈতিক সহাবস্থান, হলগুলো থেকে বহিরাগত সন্ত্রাসী ও অছাত্রদের বিতাড়ন, বিশ্ববিদ্যালয়ের আগামী বাজেটে ছাত্র-ছাত্রীদের উন্নয়নের জন্য বরাদ্দ বৃদ্ধি, ছাত্রদল সভাপতিসহ ছাত্রদল নেতা-কর্মীদের উপর হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা।

সমাবেশে ছাত্রদল সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু বলেন, ‘বিশ্ববিদ্যালয়ে বর্তমানে শিক্ষার সুষ্ঠু পরিবেশ নেই। হলগুলো নিয়ন্ত্রণ করছে অছাত্র ও বহিরাগতরা। ’

তিনি আরও বলেন, ‘এ বিষয়গুলোই ভিসিকে জানাতে আজ স্মারকলিপি দিতে চেয়েছিলাম। কিন্তু পুলিশ বাধা দিয়ে আমাদের গণতান্ত্রিক অধিকার ক্ষুন্ন করেছে। ’

সমাবেশে আরও বক্তৃতা করেন, ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি হায়দার আলী লেনিন, দুলাল হোসেন, শহীদুল ইসলাম বাবুল, ওমর ফারুক শাফিন, ফজলুল করিম চৌধুরী আবেদ, শেখ মোহাম্মদ শামীম, যুগ্ম সাধারণ সম্পাদক আমিরুজ্জামান খান শিমুল, আবু সাইদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১২২৮ ঘণ্টা, জুন ২৭, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।