ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

গুম করে ও শাস্তি দিয়ে দাবিয়ে রাখা যাবে না: ফখরুল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৭ ঘণ্টা, জুন ২৫, ২০১১
গুম করে ও শাস্তি দিয়ে দাবিয়ে রাখা যাবে না: ফখরুল

ঢাকা: বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘স্বৈরাচার ও ফ্যাসিবাদী সরকারের বিরুদ্ধে দেশের জনগণ জেগে উঠেছে। সুতরাং চৌধুরী আলমকে গুম ও আরাফাত রহমান কোকোকে মিথ্যা মামলায় শাস্তি দিয়ে দাবিয়ে রাখা যাবে না।



শনিবার বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আয়োজিত বিক্ষোভ মিছিল পূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বিএনপির কেন্দ্রীয় নেতা রমনা থানা বিএনপির সভাপতি ওয়ার্ড কমিশনার চৌধুরী আলমের নিখোঁজ হওয়ার এক বছর পূর্তি উপলক্ষে ঢাকা মহানগর বিএনপি এ বিক্ষোভ মিছিল ও সমাবেশ আয়োজন করে।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘চৌধুরী আলম একজন নির্বাচিত জনপ্রতিনিধি। তিনি নিখোঁজ হওয়ার পর বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান ও আমিসহ স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করে চৌধুরী আলমের সন্ধান ও মুক্তির ব্যাপারে কথা বলতে চেয়েছিলাম। কিন্তু স্বরাষ্ট্রমন্ত্রী আমাদের সঙ্গে দেখা করেননি। বরং আমরাই তাকে (চৌধুরী আলম) লুকিয়ে রেখেছি বলে উপহাস করেছেন তিনি। ’

নৈতিকতার কারণেই স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ করা উচিত বলেও মন্ত্রব্য করেন মির্জা আলমগীর।

তিনি বলেন, ‘এক বছর হয়ে গেলো একজন নির্বাচিত জনপ্রতিনিধি গুম হয়েছেন। অথচ এখন পর্যন্ত তার কোনো সন্ধান দিতে পারেননি স্বরাষ্ট্রমন্ত্রী। এরপরও এই পদে থাকার তার কোনো নৈতিক অধিকার আছে কি?’

গত আড়াই বছরে সরকার দেশকে যে পর্যায়ে নিয়ে গেছে তাতে তাদের পদত্যাগ ছাড়া কোনো উপায় নেই বলেও মন্তব্য করেন মির্জা আলমগীর।
 
বিএনিপর ভাইস চেয়ারম্যান ও ঢাকা সিটি মেয়র সাদেক হোসেন খোকার সভাপতিত্বে আরও বক্তৃতা করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, যুগ্ম-মহাসচিব আমান উল্লাহ আমান, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, অর্থনীতি বিষয়ক সম্পাদক আব্দুস সালাম, যুব বিষয়ক সম্পাদক সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নাজিম উদ্দিন আলম, স্বেচ্ছাসেবা বিষয়ক সম্পাদক হাবীব-উন-নবী-খান সোহেল, সহ-ছাত্র বিষয়ক সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু প্রমুখ।

সংক্ষিপ্ত সমাবেশ শেষে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি বিজয়নগর, কাকরাইল, শান্তিনগর ও মালিবাগ মোড় হয়ে মৌচাকে গিয়ে শেষ হয়।

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, জুন ২৫, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।