ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

জিয়া পরিবারের ওপর নির্যাতনের জবাব জনগণই দেবে: জয়নুল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৫ ঘণ্টা, জুন ২৫, ২০১১
জিয়া পরিবারের ওপর নির্যাতনের জবাব জনগণই দেবে: জয়নুল

ঢাকা: ‘ক্যাঙ্গারু কোর্টে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকোকে শাস্তি দেওয়ার অভিযোগ তুলে বিরোধী দলীয় চিফ হুইপ জয়নুল আবদিন ফারুক বলেছেন, ‘জিয়া পরিবারের ওপর যে নির্যাতন চালানো হচ্ছে তার জবাব জনগণই দেবে। এ নিয়ে বিএনপিকে বেশি ভাবতে হবে না।



শনিবার বিকেলে জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত এক মানববন্ধনে তিনি এ কথা বলেন।

তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা বহাল, আরাফাত রহমান কোকো-তারেক রহমান ও জিয়া পরিবারের বিরুদ্ধে সরকারের নির্যাতনের প্রতিবাদে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) এ মানববন্ধন আয়োজন করে।

জয়নুল আবদিন ফারুক বলেন, ‘ক্যাঙ্গারু কোর্ট সাজিয়ে সরকার আরাফাত রহমান কোকোর বিরুদ্ধে সাজানো রায় প্রদান করেছে। তত্ত্বাবধায়ক সরকারের দায়ের করা মামলার এ রায়  দেশের জনগণ কোনো অবস্থাতেই মেনে নেয়নি। সুযোগ পেলে তারা (জনগণ) জিয়া পরিবারের ওপর চালানো এ নির্যাতনের জবাব দেবে। এ বিষয় নিয়ে বিএনপিকে বেশি ভাবতে হবে না। ’

‘জাতীয় সংসদ কেবল মতিয়া, ইনু, মেননের নয়’ উল্লেখ করে তিনি বলেন, ‘সংসদ ১৬ কোটি জনগণের। সুতরাং পরবর্তী নির্বাচন কার অধীনে হবে ও কে হবেন তত্ত্বাবধায়ক সরকারের প্রধান উপদেষ্টা সে বিষয়ে জনগণের পক্ষের দল বিএনপির সঙ্গেই আলোচনা করে সিদ্ধান্ত নিতে হবে। ’

এবিএম খায়রুল হককে প্রধান উপদেষ্টা মানবে না বা দলীয় সরকারের অধীনে বিএনপি কোনো নির্বাচনে অংশ নেবে না বলেও সাফ জানিয়ে দেন জয়নুল আবদিন ফারুক।

ড্যাব সভাপতি ড. আজিজের সভাপতিত্বে মাববন্ধনে বিএনপির সহ-সভাপতি আবদুল্লাহ আল নোমান, যুগ্ম-মহাসচিব আমান উল্লাহ আমান, ড্যাব মহাসচিব অধ্যাপক ডা. এজেডএম জাহিদ হোসেন, বিএমএ এর সাবেক মহাসচিব ডা. গাজী আব্দুল হক, ডা. আব্দুস সালাম প্রমুখ বক্তৃতা করেন।

বাংলাদেশ সময়: ১৬২২ ঘণ্টা, জুন, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।