ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সংবিধানে ধর্ম নিরপেক্ষতা আনলে ঈমানী চেতনায় আঘাত করা হবে: ওলামা লীগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০১ ঘণ্টা, জুন ২৫, ২০১১
সংবিধানে ধর্ম নিরপেক্ষতা আনলে ঈমানী চেতনায় আঘাত করা হবে: ওলামা লীগ

ঢাকা: সংবিধানে নতুন করে ধর্মনিরপেক্ষতা আনা হলে দেশের ১৪ কোটি মুসলমানের ঈমানী চেতনায় কুঠারাঘাত করা হবে বলে মন্তব্য করেছেন আওয়ামী ওলামা লীগের নেতারা।

শনিবার জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলন ও মানববন্ধন কর্মসূচিতে তারা এ কথা বলেন।



তারা বলেন, সংবিধানে ‘ধর্মনিরপেক্ষতা‘ রাখা ও ‘ইসলাম’কে বাদ দেওয়া হলে দেশের ১৪ কোটি মোসলমানের ঈমানী চেতনায় কুঠারাঘাত করা হবে। সেইসঙ্গে এটা আওয়ামী লীগকে ধর্মপ্রাণ মানুষ থেকে বিচ্ছিন্ন করবে।

রাষ্ট্রধর্ম ইসলাম ও বিসমিল্লাহ বাদ দিতে নাস্তিকপন্থি মন্ত্রীদের ষড়যন্ত্র, জাতীয় কবিকে অবহেলিত রেখে ভারতীয় কবি রবীন্দ্রনাথ ঠাকুরের প্রতিকৃতি দিয়ে ব্যাংক মুদ্রা চালুর প্রতিবাদে, ২৭ রজব মিরাজ শরিফের দিন সাধারণ ছুটি ঘোষণা, নাজায়েজ ও হারাম  হরতাল বন্ধে আইন প্রণয়ন এবং যুদ্ধাপরাধীদের বিচারের দাবিতে এ কর্মসূচি পালন করা হয়।

বক্তারা বলেন, সংবিধানের ধর্মনিরপেক্ষ শব্দ যোগ করার নামে প্রস্তাবনায় সর্বশক্তিমান আল্লাহর ওপর আস্থা ও বিশ্বাস ওঠানো যাবে না।

সংবাদ সম্মেলনে বক্তারা বলেন, সর্বশক্তিমান আল্লাহর প্রতি আস্থা ও বিশ্বাস উঠিয়ে দিলে সেটা শুধু কোরআন ও সুন্নাহবিরোধী আইন হবে না, তা হবে খোদ আল্লাহর বিরোধী।

ওলামা লীগের সাধারণ সম্পাদক মাওলানা মোহাম্মদ আবুল হাসান শেখ শরীয়তপুরী বলেন, বঙ্গবন্ধু রেসকোর্স ময়দানে মদ নিষিদ্ধ করেছিলেন এবং এ দেশের ইসলাম বাস্তবায়নের জন্য মাদ্রাসা চালু এবং ইসলামিক ফাউন্ডেশন গঠন করেছেন। যা আজও এদেশের ধর্মপ্রাণ মানুষ শ্রদ্ধার সঙ্গে স্মরণ করে। আমরা আশা করবো বর্তমান প্রধানমন্ত্রীও পিতার পদাঙ্ক অনুসরণ করবেন।

তিনি আরও বলেন, বাংলাদেশের জাতীয় কবি কাজী নজরুল ইসলামকে অনাদরে অবহেলায় স্মরণ করা হচ্ছে। অন্যদিকে সরকারের মধ্যে ঘাপটি মেরে থাকা ধর্মবিদ্বেষীরা রবীন্দ্রনাথকে নিয়ে বেশি বাড়াবাড়ি করছেন। তারা বাংলাদেশ ব্যাংকের মাধ্যমে রবীন্দ্রনাথের প্রতিকৃতি সম্বলিত মুদ্রা বের করা ঘোষণা দিয়েছে। ফলে দেশের সাধারণ মানুষের অন্তরে বিশেষ ক্ষোভ তৈরি হয়েছে।

সংবাদ সম্মেলনে বক্তারা সংবিধান সংশোধনে গঠিত কমিটির কো-চেয়ারম্যান সুরঞ্জিত সেন গুপ্তেরও কঠোর সমালোচনা করেন।

তিনি বলেন, ‘তিনি এদেশ থেকে ইসলাম ধর্মকে নির্মূল এবং আওয়ামী লীগকে ধর্মপ্রাণ মুসলামানদের থেকে বিচ্ছিন্ন করার ষড়যন্ত্রে লিপ্ত রয়েছেন। ’

সংগঠনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাওলানা মো. আকতার হুসাইন বোখারীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সংগঠনের সিনিয়র সহ-সভাপতি লায়ন মাওলানা মো. আবু বকর সিদ্দিক, বাংলাদেশ ফিৎনা প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক মাওলানা মো. আব্দুস সাত্তার, ওলামা মাশায়েক ঐক্য জোটের সভাপতি মুফতি মাওলানা মো. আব্দুল হালিম সিরাজি প্রমুখ।

বাংলাদেশ সময়: ১২৫৩ ঘণ্টা, জুন ২৫, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।