ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

তত্ত্বাবধায়ক সরকার অগণতান্ত্রিক: বাণিজ্যমন্ত্রী

জেলা সংবাদদাতা | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫০ ঘণ্টা, জুন ২৪, ২০১১
তত্ত্বাবধায়ক সরকার অগণতান্ত্রিক: বাণিজ্যমন্ত্রী

গোপালগঞ্জ: বাণিজ্যমন্ত্রী লে. কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান বলেছেন, ‘বিগত তত্ত্বাবধায়ক সরকারগুলো ছিল দুর্বল ও অগণতান্ত্রিক। তত্ত্বাবধায়ক সরকারের সময়ে নির্বাচনে পরাজিতরা কারচুপির অভিযোগ এনে তা প্রত্যাখ্যান করেছে।



তিনি বলেন, ‘সর্বশেষ গত তত্ত্বাবধায়ক সরকার তিন মাসের স্থলে দুই বছর ক্ষমতায় থেকে মানুষের দুর্ভোগ বাড়িয়েছিলো। ওই সময় দ্রব্যমূল্য সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার বাইরে ছিল। সে সময় দেশে কোনো বিনিয়োগ হয়নি। ’

শুক্রবার দুপুরে গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, ‘আন্তর্জাতিক বাজারে জিনিষপত্রের দাম  বৃদ্ধি পাওয়ায় দেশেও কিছুটা দাম বেড়েছে। এতে সাধারণ মানুষের কষ্ট বেড়েছে। সাধারণ মানুষের কথা চিন্তা করে নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম নিয়ন্ত্রণে রাখার চেষ্টা করা হচ্ছে। এ জন্য সরকার ওএমএস এর মাধ্যমে খোলা বাজারে কম দামে চাল বিক্রি করছে। ’

তিনি বলেন, ‘আগামী নির্বাচনে বিএনপি অংশ নেবে কী না, তার উপর ভরসা করে বাংলাদেশের মানুষ বসে থাকবে না। ’

তিনি আরও বলেন, ‘বিএনপি-জামায়াতসহ ষড়যন্ত্রকারীরা বঙ্গবন্ধু হত্যার যেমন বিচার করেনি, তেমনি তারা এদেশের যুদ্ধাপরাধীদেরও বিচার চায় না। যুদ্ধাপরাধীদের বাঁচানোর জন্য বিএনপি-জামায়াত এখনও বাংলাদেশের গণতান্ত্রিক শক্তি, নির্বাচন, জনগণের বিপক্ষে তাদের ষড়যন্ত্র অব্যাহত রেখেছে। ’

এর আগে বাণিজ্যমন্ত্রী ফারুক খান মুকসুদপুর উপজেলা স্বাস্থ্য-কমপ্লেক্সের ৩১ থেকে ৫০-শয্যার নতুন ভবনের নামফলক উন্মোচন করেন।

এসময় উপজেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট আতিকুর রহমান মিয়া, উপজেলা চেয়ারম্যান রবিউল আলম সিকদার, সিভিল সার্জন ডা. মো. মোস্তাফিজুর রহমান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এ.আর. দাস, বিএমএ গোপালগঞ্জ সভাপতি ডা. আবিদ হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, জুন ২৪, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।