ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

হরতালে অপ্রতিকর যে কোনো ঘটনার জন্য সরকার দায়ী থাকবে: বিএনপি মহাসচিব

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৫ ঘণ্টা, জুন ১৫, ২০১০

ঢাকা: যার যার অবস্থান থেকে সব ধরনের কর্মসূচি সফল করার আহবান জানিয়ে বিএনপি মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেন বলেছেন, ‘আমরা শান্তিপূর্ণভাবে হরতাল কর্মসূচি পালন করব। কেউ যদি এতে বাধা দেয় আর তার জের ধরে কোনো অপ্রতিকর ঘটনা ঘটে যায় তাহলে সরকার দায়ী থাকবে’।



আজ বিকেলে জাতীয় প্রেসকাবে ‘সংবাদপত্রের স্বাধীনতা ও সাংবাদিকদের নিরাপত্তা’ শীর্ষক গোলটেবিল আলোচনায় তিনি একথা বলেন। নাগরিক ফোরাম আয়োজিত এ আলোচনা সভায় সভাপতিত্ব করেন ফোরামের চেয়ারম্যান আব্দুল্লাহিল মাসুদ।

বিএনপি মহাসচিব বলেন, ‘ওয়ান ইলেভেন আর বর্তমান সরকার একই সূত্রে গাঁথা। ’

তিনি বলেন, ‘যে সরকার সংবাদপত্রের কণ্ঠ রোধ করতে পত্রিকা বন্ধ করে দেয় এবং সম্পাদককে মিথ্যা মামলা দিয়ে গ্রেপ্তার করে থানায় উলঙ্গ করে নির্যাতন করে তাদের কাছে জনগণ কি আশা করতে পারে। ’

তিনি এই ‘স্বৈরাচারী’ সরকারকে গণআন্দোলনের মাধ্যেমে উৎখাতের জন্য সকল জাতীয়তাবাদী শক্তিকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানিয়ে বলেন, ‘এদের হাতে দেশের গণতন্ত্র, মানুষের মৌলিক অধিকার, সংবাদপত্রের স্বাধীনতা, জনগণের নিরাপত্তা কোনটাই নিরাপদ নয়। ’

খোন্দকার দেলোয়ার কক্সবাজারে দুর্ঘটনায় নিহত ও আহতদের ক্ষতিপূরণ এবং দুর্ঘটনার কারণ উদঘাটন করতে তদন্ত কমিটি গঠনের জন্য সরকারের প্রতি আহবান জানান।

আলোচনা সভায় আরও বক্তব্য আরো রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য এম কে আনোয়ার এমপি, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক এম হামিদুল্লাহ খান, জামায়াতে ইসলামীর সেক্রেটারী জেনারেল আলী আহসান মোহাম্মদ মুজাহিদ, মহানগর আমীর রফিকুল ইসলাম খান ও নিউনেশন সম্পাদক মোস্তফা কামাল মজুমদার।

বাংলাদেশ সময় ২০৫৬ ঘণ্টা, জুন ১৫, ২০১০
এমএম/এমএমকে/জেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।