ঢাকা, সোমবার, ২০ অগ্রহায়ণ ১৪২৯, ০৫ ডিসেম্বর ২০২২, ১০ জমাদিউল আউয়াল ১৪৪৪

রাজনীতি

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ছাত্র ফেডারেশনের মিছিল-সমাবেশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৩ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১৬
প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ছাত্র ফেডারেশনের মিছিল-সমাবেশ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: ৩১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কেন্দ্রীয় নির্বাহী কমিটির উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বাংলাদেশ ছাত্র ফেডারেশন।

সোমবার (১১ জানুয়ারি) সকাল সাড়ে ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন থেকে মিছিল শুরু করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে ‘অপরাজেয় বাংলা’ চত্বরে সমাবেশ করে সংগঠনটি।



বাংলাদেশ ছাত্র ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি সৈকত মল্লিকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আশরাফুল আলম সোহেলের সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় সহ-সভাপতি আল জাহিদ, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক গোলাম মোস্তফা, রফিকুল বাপ্পি, কেন্দ্রীয় প্রচার সম্পাদক মনোয়ার হোসেন মাসুদ, ঢাকা মহানগর সভাপতি রায়হান তাহরাত লিয়ন, ঢাকা বিশ্ববিদ্যালয় সভাপতি উম্মে হাবিবা বেনজির, সাধারণ সম্পাদক তাহসিন মাহমুদ, নারায়ণগঞ্জ জেলার সভাপতি মশিউর রহমান খান রিচার্ডসহ অন্যান্য নেতারা।
 
প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কেন্দ্রীয় কর্মসূচি হিসেবে রোববার (১০ জানুয়ারি) কেন্দ্রীয় শহীদ মিনারে শিক্ষা ও মানুষের অধিকার আদায়ের সংগ্রামে যারা শহীদ হয়েছেন তাদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

সমাবেশে বক্তারা বলেন, প্রতিষ্ঠার পর থেকে শিক্ষা ও ছাত্র আন্দোলনসহ সব গণতান্ত্রিক অধিকার আদায়ের লড়াই-সংগ্রামে ছাত্র ফেডারেশন সক্রিয় থেকে নেতৃত্বমূলক ভূমিকা পালন করেছে। জাতীয় সম্পদ রক্ষা, মাতৃভাষায় বিজ্ঞানভিত্তিক উৎপাদনমুখী গণতান্ত্রিক শিক্ষাব্যবস্থা, সর্বোপরি মুক্তিযুদ্ধে জনগণের আকাঙ্ক্ষার গণতান্ত্রিক বাংলাদেশ প্রতিষ্ঠার লক্ষ্যকে সামনে রেখে গত তিন দশক ধরে সাংগঠনিক সংগ্রাম করে আসছে।

সভাপতির বক্তব্যে সৈকত মল্লিক বলেন, যে উন্নয়ন গণতন্ত্র ও মুক্তিযুদ্ধের চেতনার বিপরীত সেই উন্নয়ন প্রকৃতপক্ষে ধ্বংস ছাড়া কিছু নয়। ছাত্র-শিক্ষকদের অধিকার ও মর্যাদা খর্ব করে, প্রশ্নপত্র ফাঁস করে, গবেষণাখাতে বরাদ্দ কমিয়ে, চা-শ্রমিকদের অধিকার খর্ব করে, কৃষকদের বঞ্চিত করে উন্নয়নের ফাঁপাবুলি গণতন্ত্র ও মুক্তিযুদ্ধের চেতনাকে পদদলিত করছে প্রতিদিন।

বাংলাদেশ সময়: ২০২৩ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১৬
পিআর/এমজেএফ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa